আমাদের দাবি, শুধু একজন মন্ত্রী নয়, পুরো সরকারের পদত্যাগঃ মির্জা ফখরুল

আমাদের দাবি, শুধু একজন মন্ত্রী নয়, পুরো সরকারের পদত্যাগঃ মির্জা ফখরুল

ওহিদুল ইসলাম,এসবিডি নিউজ24 ডট কমঃ বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দুর্নীতির দায়ে রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের পদত্যাগ করাই প্রমাণ করে গোটা সরকারই দুর্নীতিগ্রস্থ। তিনি বলেন, আমাদের দাবি, শুধু একজন মন্ত্রী নয়, পুরো সরকারের পদত্যাগ।

১৬ এপ্রিল (সোমবার) বিকেলে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে রেলমন্ত্রীর পদত্যাগ ও ডিসিসি নির্বাচন স্থগিতের পর প্রতিক্রিয়া জানাতে গিয়ে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব এসব কথা বলেন।

প্রসঙ্গত, গত ৯ এপ্রিল গভীর রাতে ব্যক্তিগত সহকারী ওমর ফারুখ ৭০ লাখ টাকা নিয়ে বিজিবির হাতে ধরা পড়ার পর রেলমন্ত্রী সুরঞ্জিত সেন গুপ্ত সোমবার পদত্যাগ করেন।

মির্জা ফখরুল বলেন, দুর্নীতির কারণে রেলমন্ত্রীর পদত্যাগ করেছেন, পদ্মা সেতুর দুর্নীতিকে বিশ্বব্যাংকের অনুদান বন্ধ করেছে, সংসদীয় কমিটিতে বিমান ক্রয়ের বিষয়ে দুর্নীতির অভিযোগ করা হয়েছে- এসবেই প্রমাণ হয় সরকারের সকল মন্ত্রণালয় দুর্নীতিগ্রস্থ। তিনি বলেন, তাই কাল বিলম্ব না করে অবিলম্বে সরকারের পদত্যাগ করা উচিত। মির্জা ফখরুল  আরো বলেন, ঘটনার দিনই রেলমন্ত্রীর পদত্যাগ করা উচিত ছিল। কিন্তু তিনি মনে করেছিলেন এ বিষয়ে প্রধানমন্ত্রীর সাপোর্ট পাবেন। কিন্তু গণমাধ্যমের কাছে তিনি পরাজিত হয়ে পদত্যাগে বাধ্য হয়েছেন। আওয়ামী লীগের বর্তমান রাজনৈতিক মতাদর্শের সাথে সুরঞ্জিত সেনের রাজনৈতিক মতাদর্শে মিল না হওয়ায় তাকে পদত্যাগ করতে হয়েছে বলেও মন্তব্য করে মির্জা ফখরুল। তিনি বলেন, সাবেক যোগাযোগমন্ত্রী আবুল হোসেনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ থাকলেও তাকে পদত্যাগ করতে হয়নি।

ডিসিসি নির্বাচন নিয়ে আদালতের স্থগিতের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, সরকার নির্বাচন করতে চায় না। তারা ভেবেছিল বিএনপি নির্বাচনে যাবে না। কিন্তু আমরা যখনই চমক দেখানোর কথা বললাম তখন সরকার কৌশল অবলম্বন করে আদালতের মাধ্যমে নির্বাচন স্থগিত করিয়েছে।

নিজস্ব প্রতিনিধি