স্বাগতম :
আজ: মঙ্গলবার, এপ্রিল ১৭, ২০১২
সুন্দরবনে বন্দুকযুদ্ধ: নিহত ২ শেয়ার কেনাবেচায় নতুন নির্দেশনা অভিন্ন ভিসা পদ্ধতির সুপারিশ যুক্তরাষ্ট্রের টেক্সাসে গির্জায় হামলা দুদক ফাঁদে ওয়াকফের সহকারী প্রশাসক মৃত মানবীর অবয়ব (ফাতেমা হক মুক্তা) পটুয়াখালীতে দেশের সর্ব বৃহৎ বিদ্যুৎ কেন্দ্র শীতের সবজিতে ঘাটতির আশঙ্কা সংবিধানের সার্বভৌমত্ব রক্ষা করা আমাদের দায়িত্ব ঐতিহাসিক জেল হত্যা দিবস

জিম ইয়ং কিম বিশ্বব্যাংকের দ্বাদশ প্রেসিডেন্ট

এসবিডি নিউজ24 ডট কম,ডেক্সঃ ডারমাউথ কলেজের প্রেসিডেন্ট জিম ইয়ং কিম বিশ্বব্যাংকের দ্বাদশ প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। ১৬ এপ্রিল (সোমবার) বিশ্বব্যাংকের এক বিবৃতিতে পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে কিমের নাম ঘেষণা করা হয়।

কোরিয়ান বংশোদ্ভূত এই জনস্বাস্থ্য বিশেষজ্ঞ এর আগে নিউ হ্যাম্পশায়ারের ডরমাউথ বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া ২০০৬ সালে টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় থাকা বিশ্বস্বাস্থ্য সংস্থার এইচআইভি কর্মসূচির পরিচালক ছিলেন জিম ইয়ং কিম।

বিশ্বব্যাংকঘোষিত প্রার্থী হিসেবে তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করা অন্যরা হলেন: নাইজেরিয়ার অর্থমন্ত্রী অ্যাঙ্গোজি অকোনজো আইয়েলা ও কলম্বিয়ার সাবেক অর্থমন্ত্রী ও নিউইয়র্কের কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হোসে অ্যান্তনিও ওকাম্পো।

সূত্রঃ রয়টার্স।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • রেডিওথেরাপি নিতে কিউবার উদ্দেশে রওনা দিয়েছেন ভেনিজুয়েলার প্রেসিডেন্ট
  • জিম ইয়ং কিমের প্রতি জাপানের সমর্থন
  • পদ্মা সেতুতে বিশ্বব্যাংকের অর্থায়ন বিষয়ে নতুন কৌশল প্রণয়ন করা হবেঃ অর্থমন্ত্রী
  • ভেনিজুয়েলার প্রেসিডেন্ট হুগো শ্যাভেজ ক্যান্সারে আক্রান্ত
  • জার্মান প্রেসিডেন্ট ক্রিশ্চিয়ান ভুল্ফ স্বীয় পদ থেকে সরে দাঁড়াচ্ছেন!