রাজধানীতে যাত্রীবাহী ছয়টি বাসে অগ্নিসংযোগঃ নিহত ১

রাজধানীতে যাত্রীবাহী ছয়টি বাসে অগ্নিসংযোগঃ নিহত ১

রুপম হালদার, এসবিডি নিউজ24 ডট কমঃ রাজধানীর মালিবাগ, মিরপুর, গুলিস্তান, পুরান ঢাকা, ফকিরাপুল, ফার্মগেট, আজিমপুর ও আবদুল্লাহপুরে ২১ এপ্রিল (শনিবার) যাত্রীবাহী ছয়টি বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এ ঘটনায় মালিবাগে একজন পুড়ে মারা গেছেন বলে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়েছে। ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষে কর্তব্যরত কর্মকর্তা শাহাজাদী সুলতানা  জানান, মালিবাগের আল খিদমা হাসপাতালের সামনে বেলা দুইটা পাঁচ মিনিটে একদল যুবক যাত্রীবাহী একটি বাসে আগুন ধরিয়ে দেয়। পুরো বাসে আগুন ছড়িয়ে পড়লে একজন আগুনে পুড়ে বাসের মধ্যেই মারা যান। তবে তাঁর নাম-পরিচয় পাওয়া যায়নি। এ সময় বাসের অন্য যাত্রীরা দ্রুত নেমে যেতে সক্ষম হন। পরে ফায়ার সার্ভিসের কয়েকটি ইউনিট চেষ্টা করে আগুন নেভায়।

এ ঘটনায় প্রাথমিক অবস্থায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বাসটিতে কে বা কারা আগুন ধরিয়ে দিয়েছে, তা বোঝা যায়নি। বেলা আড়াইটার দিকে উত্তরার আবদুল্লাহপুর বাসস্ট্যান্ডের কাছে যাত্রীবাহী একটি বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এদিকে বেলা একটা ৫৫ মিনিটে গুলিস্তান সিনেমা হলের সামনে একদল দুর্বৃত্ত যাত্রীবাহী একটি বাসে আগুন ধরিয়ে দেয়। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সদস্যরা পৌঁছার আগেই পুলিশ ও স্থানীয় লোকজন পানি দিয়ে আগুন নিভিয়ে ফেলেন।

বিকেল সাড়ে চারটার দিকে দুর্বৃত্তরা ফকিরাপুল এলাকায় যাত্রীবাহী একটি বাসে আগুন ধরিয়ে দেয়। স্থানীয় লোকজন আগুন আগুন নিভিয়ে ফেলেন। সন্ধ্যা পৌনে ছয়টার দিকে পুরান ঢাকার বাহাদুর শাহ পার্কের সামনে একদল দুর্বৃত্ত একটি বাসে আগুন ধরিয়ে দেয়। যাত্রীরা বাস থেকে নামার পরপরই দুর্বৃত্তরা বাসে আগুন দেয়। তবে এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।
রাজধানীর মিরপুরে ১ নম্বরের কাছে একটি বাসে আগুন দেয় একদল দুর্বৃত্ত। এখানেও কোনো হতাহতের ঘটনা ঘটনা ঘটেনি। ফায়ার সার্ভিসের লোকজন এসে আগুন নিভিয়ে ফেলেন।
এদিকে রাত সোয়া আটটার দিকে রাজধানীর ফার্মগেট পুলিশ ফাঁড়ির সামনে একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন।

নিজস্ব প্রতিনিধি