চট্টগ্রামে হরতালে পুলিশের এ্যাকশন উপেক্ষা করে মিছিল ।। আটক ৮ আবারও সকাল সন্ধ্যা হরতালের ডাক

চট্টগ্রামে হরতালে পুলিশের এ্যাকশন উপেক্ষা করে মিছিল ।। আটক ৮  আবারও সকাল সন্ধ্যা হরতালের ডাক

জালালউদ্দিন সাগর, চট্টগ্রাম থেকে,এসবিডি নিউজ24 ডট কমঃ বিএনপি নেতা ইলিয়াস আলীর গুম করার প্রতিবাদে দেশব্যাপী ডাকা হরতালে চট্টগ্রামের বিভিন্ন স্থানে পুলিশের এ্যাকশন উপেক্ষা করে মিছিল সমাবেশ করেছে বিএনপি নেতাকর্মীরা। নগরীর অলংকার মোড়, ওয়াসা, বহদ্দারহাট মোড়ে পুলিশের লাঠিচার্জে আহত হয়েছে কমপক্ষে ৬ জন। পুলিশ ১৫ বিএনপি নেতা-কর্মীকে আটক করেছে মিছিল থেকে।

এর মধ্যেই নগরীর বিভিন্ন স্থানে মিছিল সমাবেশ করেছে বিএনপি। দলীয় কার্যালয়ের সামনে সমাবেশে নেতারা পুলিশকে পেটোয়া বাহিনীর মতো ব্যবহার না হওয়ার জন্য আহবান জানান। মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ডাঃ সাহাদাৎ হোসাইন এসবিডিনিউজ24 ডট কম কে জানান, ‘হরতালে বিপুল সংখ্যক সাধারন মানুষের অংশ  এটাই প্রমান করে এ সেচ্ছ্বাচারী জুলুমবাজ সরকারের দিন শেষ হয়ে এসেছে। জনগন এ সরকারের হাত থেকে মুক্তি চায়।’

এদিকে সকাল থেকে নাসিমন ভবনে বিএনপি কার্যালয়সহ গুরুত্বপুর্ন সড়কগুলোতে পুলিশ, আমর্ড পুলিশ ও র‌্যাব রয়েছে কঠোর অবস্থানে। পুলিশের কয়েকজন উর্ধতন কর্মকর্তার সাথে আলাপ করে জানা যায়, যে কোন অপ্রীতিকর অবস্থার জন্য তারা তৈরী আছে। নগরবাসীর নিরাপত্তায় পুলিশ প্রয়োজনে আরো কঠিন হবে।

এদিকে হরতালে নগররী বেশীর ভাগ বিপনী বিতান বন্ধ আজ। শহরের গাড়ী চলাচল স্বাভাবিক থাকলেও দূরপাল্লার  সব গাড়ি চলাচল বন্ধ ছিলো। তবে হরতাল হলেও চট্টগ্রাম বন্দরের সংরক্ষিত জেটিতে অবস্থানরত জাহাজগুলোতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থায় মালামাল লোডিং আনলোডিংয়ের কাজ চলছে। ট্রাক চলাচল বন্ধ থাকায় বন্দর থেকে কোন পন্য বাইরে যায়নি। চট্টগ্রাম রেলওয়ে সূত্রে জানা যায় ট্রেন চলাচল স্বাবিক আছে। আন্তনগর সহ সব কটি ট্রেন যথা সময়ে আপ এন্ড ডাউন হয়েছে।

এদিকে অন্য সময়ের চেয়ে অনেক কম যাত্রী নিয়ে বিমান চলাচল করছে বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছে।

এদিকে জাতিয়তাবাদী দল বিএনপি সহ চারদল সোমবার সকাল সন্ধ্যা হরতাল আহবান করেছে। বিএনপি’র শীর্ষ স্থানীয় কয়েকজন নেতার সাথে আলাপ করে জানা যায় সিলেট জেলা বিএনপির সভাপতি এম ইলিয়াছ আলী’র গুম সম্পর্কে সরকার যতক্ষণ না সুনির্দিষ্ট কোন তথ্ব্য জানাবে ততদিন তারা রাজ পথে আন্দোলন চালিয়ে যাবে।

এসবিডি নিউজ ডেস্ক