এটা কেমন গণতন্ত্রঃ সেলিমা রহমান

এটা কেমন গণতন্ত্রঃ সেলিমা রহমান

ওহিদুল ইসলাম,এসবিডি নিউজ24 ডট কমঃ হরতালে মিছিল বের করতে গেলে রাজধানীর গুলশান এলাকা থেকে পুলিশ ২৩ এপ্রিল  (সোমবার) সকালে বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমানসহ ১০-১২ জনকে আটক করেছে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল পৌনে নয়টার দিকে সেলিমা রহমানের নেতৃত্বে বিএনপির বেশ কয়েকজন নারীকর্মী গুলশান এলাকায় মিছিল বের করার চেষ্টা করেন। এ সময় পুলিশ তাঁদের বাধা দেয়। পুলিশের বাধার মুখে নেতা-কর্মীরা উদয় টাওয়ারের পাশে একটি এলাকায় অবস্থান নেন। পরে পুলিশ তাঁদের সেখান থেকে আটক করে প্রথমে গুলশান থানায় নেন। পরে তাঁদের ক্যান্টনমেন্ট থানায় নেয়া হয়।
আটকের পর সেলিমা রহমান সাংবাদিকদের বলতে থাকেন, তাঁরা রাস্তায় হাঁটছিলেন। পুলিশ কোনো কারণ ছাড়াই তাঁদের আটক করেছে। এটা কেমন গণতন্ত্র, সেই প্রশ্ন তোলেন তিনি।
প্রসঙ্গত, ১৭ এপ্রিল রাত থেকে সিলেট বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ ইলিয়াস আলী নিখোঁজ। তাঁকে বহনকারী গাড়িটি ওই দিন মধ্যরাতে বনানীর রাস্তায় দরজা খোলা অবস্থায় পাওয়া যায়। ইলিয়াস আলী নিখোঁজের প্রতিবাদে ও তাঁর উদ্ধারের দাবিতে ১৭ এপ্রিল রাতে দলীয় বৈঠকে গতকাল ২২ এপ্রিল হরতাল পালনের সিদ্ধান্ত হয়। কিন্তু গতকাল পর্যন্ত তাঁকে উদ্ধার কিংবা তাঁর কোনো খোঁজ পাওয়া যায়নি। পরে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গতকাল সন্ধ্যায় হরতাল-পরবর্তী সংবাদ ব্রিফিংয়ে আজ সোমবারও সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল ডাকে।

নিজস্ব প্রতিনিধি