টানা তিন দিনের হরতালে বিজিএমইএ এর উদ্বেগ প্রকাশ

টানা তিন দিনের হরতালে বিজিএমইএ এর উদ্বেগ প্রকাশ

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ টানা তিন দিনের হরতালে উদ্বেগ প্রকাশ করেছে তৈরি পোশাকশিল্প উত্পাদন ও রপ্তানিকারকদের সংগঠন (বিজিএমইএ)। হরতাল আর দীর্ঘায়িত না করতে রাজনৈতিক দলগুলোর প্রতি অনুরোধ জানিয়ে সংগঠনটি বলেছে, হরতালের কারণে জাতীয় অর্থনীতির অগ্রগতির ধারা ব্যাহত হচ্ছে।

২৩ এপ্রিল (সোমবার) পাঠানো এক সংবাদবিজ্ঞপ্তিতে বিজিএমইএ জানায়, পোশাকশিল্প হরতালমুক্ত হলেও এর বিভিন্ন কাজ শেষ করতে হলে সহযোগী শিল্পপ্রতিষ্ঠানগুলোর সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখতে হয়। যেকোনো প্রতিবন্ধকতা এ শিল্পের স্বাভাবিক কার্যক্রমকে বাধাগ্রস্ত করে। এক ঘণ্টা দেরির ফলে যদি তৈরি পোশাক জাহাজীকরণ না করা যায়, তবে রপ্তানি কার্যক্রমে অতিরিক্ত ঝুঁকি বাড়ে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এরই মধ্যে ইউরোপীয় ইউনিয়ন ও মার্কিন যুক্তরাষ্ট্রের অর্থনৈতিক অবস্থার অবনতি, স্থানীয় পর্যায়ে দুর্বল অবকাঠামো ও গ্যাস-বিদ্যুত্ প্রভৃতির সংকট তৈরি পোশাকশিল্পকে সংকটের মধ্যে ফেলেছে। এ অবস্থায় হরতাল এই শিল্পের প্রতিযোগী সক্ষমতা কমিয়ে দিচ্ছে। বিজিএমইএ তাই জাতীয় অর্থনীতিসহ পোশাকশিল্পের স্বার্থে হরতাল দীর্ঘায়িত না করার জন্য রাজনৈতিক দলগুলোকে অনুরোধ জানিয়েছে।

নিজস্ব প্রতিনিধি