স্বাগতম :
আজ: সোমবার, এপ্রিল ২৩, ২০১২
সুন্দরবনে বন্দুকযুদ্ধ: নিহত ২ শেয়ার কেনাবেচায় নতুন নির্দেশনা অভিন্ন ভিসা পদ্ধতির সুপারিশ যুক্তরাষ্ট্রের টেক্সাসে গির্জায় হামলা দুদক ফাঁদে ওয়াকফের সহকারী প্রশাসক মৃত মানবীর অবয়ব (ফাতেমা হক মুক্তা) পটুয়াখালীতে দেশের সর্ব বৃহৎ বিদ্যুৎ কেন্দ্র শীতের সবজিতে ঘাটতির আশঙ্কা সংবিধানের সার্বভৌমত্ব রক্ষা করা আমাদের দায়িত্ব ঐতিহাসিক জেল হত্যা দিবস

টানা তিন দিনের হরতালে বিজিএমইএ এর উদ্বেগ প্রকাশ

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ টানা তিন দিনের হরতালে উদ্বেগ প্রকাশ করেছে তৈরি পোশাকশিল্প উত্পাদন ও রপ্তানিকারকদের সংগঠন (বিজিএমইএ)। হরতাল আর দীর্ঘায়িত না করতে রাজনৈতিক দলগুলোর প্রতি অনুরোধ জানিয়ে সংগঠনটি বলেছে, হরতালের কারণে জাতীয় অর্থনীতির অগ্রগতির ধারা ব্যাহত হচ্ছে।

২৩ এপ্রিল (সোমবার) পাঠানো এক সংবাদবিজ্ঞপ্তিতে বিজিএমইএ জানায়, পোশাকশিল্প হরতালমুক্ত হলেও এর বিভিন্ন কাজ শেষ করতে হলে সহযোগী শিল্পপ্রতিষ্ঠানগুলোর সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখতে হয়। যেকোনো প্রতিবন্ধকতা এ শিল্পের স্বাভাবিক কার্যক্রমকে বাধাগ্রস্ত করে। এক ঘণ্টা দেরির ফলে যদি তৈরি পোশাক জাহাজীকরণ না করা যায়, তবে রপ্তানি কার্যক্রমে অতিরিক্ত ঝুঁকি বাড়ে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এরই মধ্যে ইউরোপীয় ইউনিয়ন ও মার্কিন যুক্তরাষ্ট্রের অর্থনৈতিক অবস্থার অবনতি, স্থানীয় পর্যায়ে দুর্বল অবকাঠামো ও গ্যাস-বিদ্যুত্ প্রভৃতির সংকট তৈরি পোশাকশিল্পকে সংকটের মধ্যে ফেলেছে। এ অবস্থায় হরতাল এই শিল্পের প্রতিযোগী সক্ষমতা কমিয়ে দিচ্ছে। বিজিএমইএ তাই জাতীয় অর্থনীতিসহ পোশাকশিল্পের স্বার্থে হরতাল দীর্ঘায়িত না করার জন্য রাজনৈতিক দলগুলোকে অনুরোধ জানিয়েছে।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • চট্টগ্রামে হরতালে পুলিশের এ্যাকশন উপেক্ষা করে মিছিল ।। আটক ৮ আবারও সকাল সন্ধ্যা হরতালের ডাক
  • তথ্যমন্ত্রী প্রতিশ্রুতি ভঙ্গ করায় তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেছেন সাংবাদিক নেতৃবৃন্দ
  • মার্কিন প্রেসিডেন্টের দুঃখ প্রকাশ!
  • ৮ম ওয়েজ বোর্ডঃ সরকারের গড়িমসি।। ডিইউজের উদ্বেগ!
  • সাংবাদিক দম্পতি খুনঃ পুলিশের সন্দেহের লম্বা তালিকা।। কারো নাম প্রকাশ এবং গ্রেফতারে অসাড়তা