ফেসবুকের স্ট্যাটাস দেখে প্রধানমন্ত্রীর নিরাপত্তা চেয়ে শাহবাগ থানায় জিডি!

ফেসবুকের স্ট্যাটাস দেখে প্রধানমন্ত্রীর নিরাপত্তা চেয়ে শাহবাগ থানায় জিডি!

বিশেষ প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরাপত্তা চেয়ে শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন এক ব্যক্তি। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) এক শিক্ষকের বিরুদ্ধে এ জিডি করা হয়। পুলিশ বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে।
২৩ এপ্রিল (সোমবার) দুপুরে শাহবাগ থানায় জিডি দায়ের করেন এ বি সিদ্দিক। তিনি বাংলাদেশ জননেত্রী পরিষদ এবং দৈনিক ভোরের আলো পত্রিকার সম্পাদক। জিডি নং ১৪০৩। বুয়েটের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক হাফিজুর রহমান রানার বিরুদ্ধে এ জিডি করা হয়।

জিডিতে এ বি সিদ্দিক উল্লেখ করেন, একটি পত্রিকায় প্রকাশিত সংবাদে ফেসবুকে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেখে তিনি ফেসবুক খুঁজে দেখেন বিষয়টি সত্য। তিনি আরো উল্লেখ করেন, প্রভাষক হাফিজুর রহমান রানা সমপ্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিয়ে একটি স্ট্যাটাস দেন। তাতে তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশে লেখেন, হায়েনা, ওই হায়েনা তুই দেশকে খেয়েছিস, এখন বুয়েটকে খাবি… পারবি না… আমরা বুয়েটের শিক্ষক ও সাধারণ শিক্ষার্থীরা হলাম শিকারি…। প্রথমে তোর মাথাতে গুলি করব, তারপর তোর পেটে। তারপর মাথা কেটে বুয়েটের সামনে টানিয়ে রাখব। যাতে আর কোনো হায়েনার আক্রমণে বুয়েট আক্রান্ত না হয়…। জিডি দায়ের করা এ বি সিদ্দিক বলেন, প্রধানমন্ত্রীকে নিয়ে এমন মন্তব্য উদ্বেগের। তাই নাগরিক দায়িত্ববোধ থেকে জিডি করেছি। শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুর রহমান বলেন, আমরা বিষয়টি নিয়ে খোঁজখবর শুরু করেছি।

বুয়েট সূত্রে জানা যায়, অভিযুক্ত শিক্ষক হাফিজুর রহমান রানা বর্তমানে উপাচার্যবিরোধী আন্দোলনে যুক্ত রয়েছেন। এর আগে হাফিজের বিরুদ্ধে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের সঙ্গে জড়িত থাকার অভিযোগ আনেন একদল শিক্ষক।

বিশেষ প্রতিনিধি

Related articles