বাংলাদেশ হবে একটি অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক রাষ্ট্রঃ প্রধানমন্ত্রী

বাংলাদেশ হবে একটি অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক রাষ্ট্রঃ প্রধানমন্ত্রী

বিশেষ প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমার পিতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের মানুষকে গভীরভাবে ভালোবেসে ছিলেন। তিনি দেশের মানুষকে অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিত্সা সেবা দিয়ে জনগণকে উন্নত জীবন দিতে চেয়েছিলেন। তিনি সব সময় জনগণের পাশে থেকেছেন। ঠিক তেমনি আমিও সবকিছু ছেড়ে দিয়ে জনগণের পাশে থাকব।’ তিনি বলেন, ‘আমি পিতার কন্যা, পিতার কন্যা হিসবে থাকতে চাই। কন্যা হিসেবেই আমার জীবন উত্সর্গ করে দিয়েছি বাংলার জনগণের জন্য।’

মিয়ানমারের সঙ্গে আইনি লড়াইয়ে সমুদ্রসীমা জয় উপলক্ষে ২৮ এপ্রিল (শনিবার) বিকেলে প্রধানমন্ত্রীকে দেওয়া ‘নাগরিক সংবর্ধনায়’ তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘ভারতের বিরুদ্ধে সমুদ্রসীমা নিয়ে রায় হবে ২০১৪ সালে। জনগণ যদি আমাদের ওপর আস্থা রাখে, আমরা যদি আবারও সরকার গঠন করতে পারি, তবে আমাদের প্রচেষ্টা থাকবে আবারও বিজয় আনার।’ তিনি বলেন, ‘এ জয়ের ফলে সমুদ্রের জলজ ও খনিজ সম্পদের ওপর আমাদের অধিকার প্রতিষ্ঠা হয়েছে। আগে আমারা অধিকার প্রতিষ্ঠা করব, তারপর তা আহরণ করব কিন্তু আমরা দেখেছি, অতীতে তা ব্যতিক্রম করা হয়েছে।’

শেখ হাসিনা বলেন, ‘আমাদেরকে প্রতিটি ক্ষেত্রে সংগ্রাম করেই বিজয় অর্জন করতে হয়েছে। সব সময় আমাদের লক্ষ্য, বাংলাদেশ হবে একটি অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক রাষ্ট্র। যে রাষ্ট্রে সবার সমান অধিকার থাকবে।’ আওয়ামী লীগকে ভোট দেয়ায় তিনি জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

শিক্ষাবিদ জিল্লুর রহমান সিদ্দিকীর সভাপতিত্বে আজ বিকেলে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় এই সংবর্ধনা আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতেই ছায়ানটের শিল্পীরা জাতীয় সংগীত পরিবেশন করেন।

বিশেষ প্রতিনিধি