রাজপথেও বিএনপির আন্দোলন চলবেঃ মির্জা ফখরুল

রাজপথেও বিএনপির আন্দোলন চলবেঃ মির্জা ফখরুল

মোক্তার হোসেন,এসবিডি নিউজ24 ডট কমঃ আইনি লড়াইয়ের পাশাপাশি রাজপথেও বিএনপির আন্দোলন চলবে বলে জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। হরতালের দুটি মামলায়  ৭ মে (সোমবার) উচ্চ আদালতে আগাম জামিন পাওয়ার পর নয়াপল্টনের দলীয় কার্যালয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

হরতালে সচিবালয়ে বোমা বিস্ফোরণ ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের কাছে গাড়ি পোড়ানোর মামলায় বিকেলে মির্জা ফখরুলসহ বিএনপি নেতাদের আগাম জামিন প্রশ্নে বিভক্ত আদেশ দেয় হাইকোর্ট। তবে দুটি মামলাতেই তাদের ৭ দিনের অন্তর্বর্তীকালীন জামিন ও হয়রানি না করার নির্দেশ দেয় আদালত। এরপর হরতালের মামলায় প্রায় এক সপ্তাহ আত্মগোপনে থাকার পর বিকেলে দলীয় কার্যালয়ে যান মির্জা ফখরুল। সেখানে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের নেতৃত্বে নেতাকর্মীরা তাকে ফুল দিয়ে অভিনন্দন জানায়।

মামলার আসামি দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, যুগ্মমহাসচিব আমানউল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিমউদ্দিন আলম, মহানগর সদস্য সচিব আব্দুস সালাম, স্বনির্ভর বিষয়ক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু , ছাত্রবিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিও তার সঙ্গে দলীয় কার্যালয়ে যান।

কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, রাজনৈতিক প্রতিপক্ষকে ঘায়েল করতেই দলের কেন্দ্রীয় নেতাদের নামে মামলা দিয়েছে সরকার। তবে সরকার যত নির্যাতনই করুক না কেন জনগণকে সঙ্গে নিয়ে আইনি লড়াই ও রাজপথে বিএনপি আন্দোলন চালিয়ে যাবে বলে জানান তিনি।

গত ২৭ মাসে ৯৭ জন গুম হয়েছে- এ দাবি করে মির্জা ফখরুল বলেন, পুরনো কায়দায় বাকশাল কায়েম করতেই সরকার এ পথ বেছে নিয়েছে। এ সময়ে বিএনপির ১৫শ’ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলেও দাবি করেন তিনি।

বিএনপির নিখোঁজ নেতা ইলিয়াস আলীকে উদ্ধারের দাবিতে ২৯ এপ্রিলের হরতালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের কাছে গাড়ি পোড়ানো এবং বোমা বিস্ফোরণের ঘটনায় দুটি মামলা করে পুলিশ। এতে মির্জা ফখরুলসহ ১৮ দলীয় জোটের ৭২ জনকে আসামি করা হয়। এরপর বিএনপির যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভীকে গ্রেপ্তার এবং কয়েকজনের বাড়িতে পুলিশি অভিযানের পরিপ্রেক্ষিতে ফখরুলসহ বিএনপি নেতারা আত্মগোপন করেন। একে ‘কৌশল’ বলে দাবি করেছেন বিএনপি নেতারা।

নিজস্ব প্রতিনিধি