আওয়ামী লীগের রাজনীতির মূল লক্ষ্যই কৃষক-শ্রমিক মেহনতি মানুষের মুখে হাসি ফোটানোঃ প্রধানমন্ত্রী

আওয়ামী লীগের রাজনীতির মূল লক্ষ্যই কৃষক-শ্রমিক মেহনতি মানুষের মুখে হাসি ফোটানোঃ প্রধানমন্ত্রী

জাহিদ হোসেন,এসবিডি নিউজ 24 ডট কমঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের আশ্বস্ত করে বলেছেন, তাঁর সরকার কৃষিখাতে ভর্তুকি অব্যাহত রাখবে। কেননা আওয়ামী লীগ কৃষক ও শ্রমজীবী মানুষের কল্যাণের রাজনীতি করে।

প্রধানমন্ত্রী বলেন, তাঁর সরকার উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে সার, বীজ, বিদ্যুৎ, ডিজেল ও অন্যান্য খাতে ভর্তুকি অব্যাহত রাখবে। কারণ আওয়ামী লীগের রাজনীতির মূল লক্ষ্যই কৃষক-শ্রমিক মেহনতি মানুষের মুখে হাসি ফোটানো।

তিনি বলেন, পূর্বে কৃষিখাতে ভর্তুকির ক্ষেত্রে অনেক বাধা ছিলো। কিন্তু তাঁর সরকার সকল বাধা দূর করে কৃষকদের স্বার্তে তা অব্যাহত রেখেছে।

সমবায় আন্দোলনের ওপর গুরুত্ব আরোপ করে শেখ হাসিনা বলেন, এ ছাড়া গ্রামীণ অর্থনীতি চাঙ্গা হবে না। তাঁর সরকার এই আন্দোলন আরও জোরদার করবে।

তিনি আজ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সমবায়ী কৃষকদের কৃষিকঋণের সুদ মওকুফের ভর্তুকি প্রদান কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে ভাষণকালে এ সব কথা বলেন। পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ এ অনুষ্ঠানের আয়োজন করে।

প্রধানমন্ত্রী ঋণ খেলাপি না হয়ে ব্যাংক ঋণ যথাসময়ে পরিশোধ করার জন্য কৃষকদের অনুরোধ করেন। কারণ ঋণ মওকুফের সুযোগ ভবিষ্যতে আর নাও আসতে পারে। তিনি বলেন, তাঁর সরকার আভ্যন্তরীণ সম্পদ ও জনশক্তির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করে ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে প্রতিষ্ঠা করে জাতির জনকের স্বপ্ন বাস্তবায়ন করবে।

শেখ হাসিনা বলেন, তাঁর সরকার বাংলাদেশকে সাহায্যনির্ভর দেশ হিসেবে না রেখে স্বনির্ভর স্বয়ংসম্পূর্ণ দেশ হিসেবে প্রতিষ্ঠা করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

নিজস্ব প্রতিনিধি