সিলেটে বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষঃ নিহত ৮, আহত ২০

সিলেটে বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষঃ নিহত ৮, আহত ২০

সুমন দে,সিলেট প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ সিলেটের ওসমানী নগরে বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতিসহ ৮ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ২০ জন। শুক্রবার ভোর ৬টায় ঢাকা-সিলেট মহাসড়কের ওসমানীনগরের তেরমাইলে এ দুর্ঘটনায় নিহতের সবাই বাসযাত্রী বলে পুলিশ জানিয়েছে।

নিহতরা হলেন, সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইফতেখার হোসেন শামীম, ঢাকার কেরানীগঞ্জের হাজী আবদুল বাতেন (৪৫), বাতেনের ছেলে আবির হোসেন (২০), ভাগিনা অপু (২২), ঢাকার শাহজাহানপুরের রাশেম্বর সিংহ (২৮), হবিগঞ্জের চুনারুঘাট এলাকার শওকত আলী (৩৩) ও পরিচয় না পাওয়া দুই জন।
আহতদের সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনায় মুক্তিযোদ্ধা ইফতেখার হোসেন শামীমের স্ত্রী নাজনীন হোসেন ও তার মেয়েও আহত হন। প্রত্যক্ষদর্শী সুত্রে জানা যায় সকাল ৬টার দিকে ওসমানী নগরের কাশিকাপন এলাকায় সিলেটগামী গ্রীনলাইন পরিবহনের সঙ্গে বিপরীতদিক থেকে আসা ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই জেলা আওয়ামী লীগের সহসভাপতি ইফতেখার হোসেন শামীমসহ ৬ জন মারা যান। পরে হাসপাতালে নেয়ার পর আরো দুইজনের মৃত্যু হয়।এ দুর্ঘটনায় আহত হন কমপক্ষে ২০ জন। এ ছাড়াও কয়েক জনের অবস্থা আশঙ্কা জনক । আহতদের ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
শেরপুর হাইওয়ে পুলিশের ওসি শাহীনুর রহমান খান জানান, সকাল ৬ টার দিকে ঢাকা থেকে সিলেটগামী গ্রিনলাইন পরিবহনের একটি বাসের সাথে বিপরীত দিক দিয়ে আসা পাথর বোঝাই ট্রাকের সংঘর্ষ হলে ঘটনাস্থলেই ৭ জন মারা যান। শওকত আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। শাহীন বলেন, এ পর্যন্ত ৭ জনের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। দুর্ঘটনার পর ট্রাকের চালক পালিয়ে গেছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। খবর পেয়ে সিলেটের জেলা প্রশাসক খান মোহম্মদ বিলাল ও পুলিশ সুপার শাখাওয়াত হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন।
শামীমের মরদেহ ও আহতদের দেখতে হাসপাতালে যান সিলেট সিটি কর্পোরেশনের মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সিলেট-২ আসনের সংসদ সদস্য শফিকুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুজ জহির সুফিয়ানসহ নেতাকর্মীরা।
সিলেট সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান জানান, বাদ আসর সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে ইফতেখার হোসেন শামীমের জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। পরে রাষ্ট্রীয় মর্যাদায় হযরত শাহজালাল (রহ.) মাজার-সংলগ্ন গোরস্থানে তাকে দাফন করা হবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্ঘটনায় ইফতেখার হোসেন শামীমসহ অন্যান্যদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বলে জানিয়েছেন তার প্রেস সচিব আবুল কালাম আজাদ।
তিনি জানান, প্রধানমন্ত্রী আহতদের সুচিকিৎসা নিশ্চিত করতে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।
শোক প্রকাশ করে শোক-সন্তপ্ত পরিবারগুলোর প্রতি সমবেদনা জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতও। অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা শাহেদুর রহমান জানান, অর্থমন্ত্রী ইফতেখার হোসেন শামীমের জানাজায় অংশ নিতে বিমানে সিলেট যাচ্ছেন।

এসবিডি নিউজ ডেস্ক

Related articles