স্বাগতম :
আজ: মঙ্গলবার, মে ১৫, ২০১২
৬ জনের মৃত্যুদণ্ডের আদেশ ভূমিকম্পের কালপর্ব ২০১৮? তারেক-সালামের বিচার শুরু সুন্দরবনে বন্দুকযুদ্ধ: নিহত ২ শেয়ার কেনাবেচায় নতুন নির্দেশনা অভিন্ন ভিসা পদ্ধতির সুপারিশ যুক্তরাষ্ট্রের টেক্সাসে গির্জায় হামলা দুদক ফাঁদে ওয়াকফের সহকারী প্রশাসক মৃত মানবীর অবয়ব (ফাতেমা হক মুক্তা) পটুয়াখালীতে দেশের সর্ব বৃহৎ বিদ্যুৎ কেন্দ্র

ঢাকা-সিলেট রুটে ‘কালনী এক্সপ্রেস’ নামের নতুন একটি যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু

এসবিডি নিউজ24 ডট কমঃ ঢাকা-সিলেট রুটে ‘কালনী এক্সপ্রেস’ নামের নতুন একটি যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু করেছে। ১৫ মে (মঙ্গলবার) দুপুরে কমলাপুর রেল স্টেশনে নতুন ট্রেনটি উদ্বোধন করেন যোগাযোগ ও রেলমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার থেকেই এই ট্রেনটি ঢাকা-সিলেট রুটে চলাচল শুরু করেছে। ঢাকা-সিলেট রুটে পারাবত, জয়ন্তিকা ও উপবন নামে তিনটি আন্তঃনগর ট্রেন চালু রয়েছে। এর সঙ্গে যোগ হল কালনী এক্সপ্রেস।

রেল কর্মকর্তারা জানান, কালনী এক্সপ্রেস প্রতিদিন সকাল ৬টা ৪০ মিনিটে সিলেট ছেড়ে কমলাপুর পৌঁছবে দুপুর ১টায়। দুপুর ৩টায় কমলাপুর থেকে ছেড়ে রাত ৯টা ২৫ মিনিটে সিলেট পৌঁছবে।

১২টি বগির কালনী এক্সপ্রেসে আসন সংখ্যা ৫৪৩টি। যাত্রাপথে ট্রেনটি ঢাকা বিমানবন্দর, শায়েস্তাগঞ্জ, শ্রীমঙ্গল ও মাইজগাঁও স্টেশনে থামবে।

নতুন ট্রেন উদ্বোধন করে ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, নতুন এ ট্রেন চালুর মধ্য দিয়ে সিলেটবাসীর দীর্ঘদিনের আকাঙ্ক্ষা পূরণ হল।

রেলসচিব ফজলে কবির, রেল বিভাগের মহাপরিচালক আবু তাহের, সিলেট-২ আসনের সংসদ সদস্য মাহমুদুল সামাদ চৌধুরী নতুন ট্রেনের উদ্বোধন অনুষ্ঠানে ছিলেন।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • ঢাকা-সিলেট মহাসড়কে বিক্ষোভ-সংঘর্ষঃ পুলিশের কনস্টেবলসহ আহত ১০, গ্রেপ্তার ২২
  • ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ট্রেন চলাচলে সময় লাগবে ৪৫ মিনিটঃ সুরঞ্জিত সেনগুপ্ত
  • খুলনার ১৮ টি রুটে বাস চলাচল বন্ধ
  • আর্জেন্টিনার ট্রেন দুর্ঘটনাঃ নিহত ৫০,আহত ৬০০
  • ঢাকা গ্ল্যাডিয়েটরসের কাছে ৮ উইকেটে সিলেট রয়্যালস পরাজয়!