চেলসির কোচ রবার্তো ডি মাত্তেওর ভূয়সী প্রশংসা করেছেন ম্যারাডোনা

চেলসির কোচ রবার্তো ডি মাত্তেওর ভূয়সী প্রশংসা করেছেন ম্যারাডোনা

ক্রীড়া প্রতিবেদক,এসবিডি নিউজ24 ডট কমঃ ইংলিশ প্রিমিয়ার লিগের এবারের মৌসুমটা একেবারেই ভালো কাটেনি চেলসির। পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে থেকে লিগ শেষ করেছে তারা। মৌসুমের মাঝে কোচ-বিড়ম্বনার মধ্যেও পড়তে হয়েছিল ব্লুদর। অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব নিয়েছিলেন ডি মাত্তেও। এ অবস্থার মধ্যে থেকেও যে চেলসি চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাটা জিততে পারবে, এটা একেবারেই অপ্রত্যাশিত ছিল অনেকের কাছে। আর সবাইকে অবাক করে দিয়ে ইউরোপ-সেরার মুকুট পরতে পারায় চেলসিকে অভিনন্দন জানিয়েছেন আর্জেন্টাইন কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা। ফুটবলের এই অনিশ্চয়তাই এটাকে ক্রীড়াজগতের অন্যতম প্রধান খেলায় পরিণত করেছে বলে মনে করেন সর্বকালের অন্যতম সেরা এই ফুটবলার।

২৭ মে টাইমস অব ইন্ডিয়াকে দেয়া এক সাক্ষাত্কারে ম্যারাডোনা বলেছেন, ‘ফুটবলের এই অনিশ্চয়তাই এটাকে ক্রীড়াজগতের অন্যতম প্রধান খেলায় পরিণত করেছে। কে ভাবতে পেরেছিল যে খুবই বিক্ষিপ্ত একটা অবস্থার মধ্যে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব নেয়া রবার্তো ডি মাত্তেও চেলসিকে চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতাতে পারবেন? কে ভেবেছিল যে ৩৪ বছর বয়সী দিদিয়ের দ্রগবা, যাকে কোচ আন্দ্রে ভিলাস বোয়াস ডাগআউটে বসিয়ে রাখতেন, সেই দ্রগবাই হয়ে যাবে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের নায়ক? তার করা সমতাসূচক গোল ও পেনাল্টি কিক থেকে সেই গোলটার ফলেই স্বপ্নপূরণ হবে চেলসির মালিক রোমান আব্রামোভিচের?’

চেলসির কোচ রবার্তো ডি মাত্তেওর ভূয়সী প্রশংসা করেছেন ম্যারাডোনা। যে অবস্থার মধ্যে দায়িত্ব নিয়ে তিনি চেলসিকে ইউরোপের সবচেয়ে মর্যাদাপূর্ণ শিরোপাটি এনে দিয়েছেন, সেটা মোটেও সহজ ছিল না বলে মন্তব্য করেছেন তিনি। বলেছেন, ‘ডি মাত্তেওর কৌশল ও বুদ্ধিমত্তা একটা বড় ভূমিকা পালন করেছে। একটা দ্বিধাবিভক্ত ও হারতে থাকা দলের দায়িত্ব নিয়ে তিনি পুরো দলটাকে আবার নতুন করে গড়ে তুলেছেন।’ আগামী দিনগুলোর জন্যও চেলসিকে শুভ কামনা জানিয়েছেন ম্যারাডোনা।

ক্রীড়া প্রতিবেদক