চলতি অর্থবছরের জন্য ১৪০ কোটি টাকার সংশোধিত বাজেট অনুমোদন করা হয়েছে

চলতি অর্থবছরের জন্য ১৪০ কোটি টাকার সংশোধিত বাজেট অনুমোদন করা হয়েছে

বিশেষ প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ আগামী অর্থবছরে জাতীয় সংসদের জন্য ১৭৭ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব করা হয়েছে। একই সঙ্গে চলতি অর্থবছরের জন্য ১৪০ কোটি টাকার সংশোধিত বাজেট অনুমোদন করা হয়েছে। ৩১ মে  (বৃহস্পতিবার) সংসদ ভবনে অনুষ্ঠিত সংসদ কমিশনের ২৩তম বৈঠকে এ প্রস্তাব করা হয়। স্পিকার আবদুল হামিদের সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে অংশ নেন। এ ছাড়া অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও আইন, বিচার ও সংসদবিষয়ক প্রতিমন্ত্রী কামরুল ইসলাম এবং চিফ হুইপ আবদুস শহীদ নাসিম বিশেষ আমন্ত্রণে সভায় অংশ নেন। সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বৈঠকে প্রধানমন্ত্রী সংসদ ভবনের রক্ষণাবেক্ষণ ও সংস্কারে বিশেষ পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশনা দেন। তিনি সংসদ ভবনের নিরাপত্তা নিশ্চিত করতে ডিজিটাল সিস্টেম চালু ও অগ্নিনির্বাপণে ফায়ার ডিটেকটরসহ আধুনিক সরঞ্জামাদি স্থাপনের ব্যাপারে গুরুত্বারোপ করেন। বৈঠকে জাতীয় সংসদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে ৫২টি নিরাপত্তা-বিষয়ক নতুন পদ সৃষ্টির অনুমোদন দেওয়া হয়। এ ছাড়া সভায় জাতীয় সংসদের লবিতে কার্পেট পরিবর্তন, সাউন্ড সিস্টেম আধুনিকায়ন, সংসদ এলাকায় রোড বেরিয়ার নির্মাণ ও সংসদ এলাকার চারদিকে ওয়াকওয়ে ও ফেন্সিং নির্মাণের লক্ষ্যে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়কে প্রয়োজনীয় বরাদ্দ দেয়ার জন্য সুপারিশ করা হয়।

সংসদ সচিবালয়ের ভারপ্রাপ্ত সচিব মাহফুজুর রহমান, অর্থ বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ তারেকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বিশেষ প্রতিনিধি

Related articles