নওগাঁয় পৌরসভার মেয়রের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

নওগাঁয় পৌরসভার মেয়রের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

আববাস আলী,নওগাঁ প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ নওগাঁ পৌর এলাকায় একটি অবৈধ স্থাপনা উচ্ছেদ করাকে কেন্দ্র করে নওগাঁ পৌরসভা সংরক্ষিত মহিলা কাউন্সিলরসহ চার ওয়ার্ড কাউন্সিলরের বিরুদ্ধে সদর মডেল থানায় ৬ লাখ টাকা চাঁদাদাবী, ৩০ লাখ টাকা লুটের মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে নওগাঁ পৌরসভার মেয়র মোঃ নজমুল হক সনি।

রোববার দুপুরে পৌরসভার মেয়রের কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পৌর মেয়র মোঃ নজমুল হক সনি। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মেয়র নজমুল হক সনি বলেন, শহরের আরজি নওগাঁ মৃধাপাড়ায় ইদুর বটতলী এলাকার মোঃ ফজলুর রহমানের স্ত্রী মোছাঃ আকলিমা খাতুন তাদের শরীকান সম্পত্তির উপর পৌরসভার অনুমোদন ছাড়াই একটি প্রাচীর নির্মান শুরু করে। এতে শরীকানদের পক্ষ থেকে পৌরসভায় অভিযোগ দায়ের করা হলে অভিযোগের তদন্ত সাপেক্ষে অবৈধ স্থাপনা সরিয়ে নেয়ার জন্য পৌরবিধি অনুসারে পর পর ৩টি নোটিশ প্রদান করেও আকলিমা খাতুন কোন পদক্ষেপ না নিলে পৌরসভার উচ্ছেদ কমিটি গত ৩১ মে বিধি মোতাবেক তা উচ্ছেদ করে।

এরই প্রেক্ষিতে আকলিমা খাতুন ৬ লাখ টাকা চাঁদা দাবী এবং বিছানার তোষকের নিকট সংরক্ষিত ৩০ লাখ টাকা এবং ১ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যাওয়ার অভিযোগ এনে উচ্ছেদ কমিটির সভাপতি পৌর কাউন্সিলর একেএম নজমুল হক মন্টু, পৌর কাউন্সিলর আব্দুল মালেক শেখ খোয়াজ, পৌর কাউন্সিলর ফারুকুজ্জামান ফারুক এবং মহিলা কাউন্সিলর রিনা রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেছে।

সংবাদ সম্মেলনে পৌর মেয়র মোঃ নজমুল হক সনি দাবী করেন যে, দায়েরকৃত মামলা মিথ্যা, বানোয়াট, উদ্দেশ্যে প্রণোদিত এবং মিথ্যা। নওগাঁ পৌরসভার নির্বাচিত কাউন্সিলরদের সামাজিক ভাবে হেয় করার উদ্দেশ্যেই এই মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। এখানে পৌর কাউন্সিলরদের ব্যক্তিগত কোন উদ্দেশ্যে নেই। পৌরসভার উচ্ছেদ কমিটি পৌরবিধি মোতাবেক কেবল মাত্র পৌরসভার স্বার্থেই তারা দায়িত্ব পালন করেছেন। পৌরবিধি অনুসারে অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে গিয়ে নির্বাচিত প্রতিনিধিদের মিথ্যা মামলায় জড়ানোর তীব্র নিন্দা করে পৌর মেয়র নজমুল হক সনি অবিলম্বে পৌর কাউন্সিলরদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা, হয়রানী মুলক মামলা প্রত্যাহার করে সকলকে পৌরসভার উন্নয়নে সহযোগীতা করার আহবান জানান।

এসময় পৌরসভার কাউন্সিলর শফিকুল ইসলাম শফিক, কাউন্সিলর একেএম নজমুল হক মন্টু, কাউন্সিলর আব্দুল মালেক শেখ খোয়াজ, কাউন্সিলর সোহেল রানা, কাউন্সিলর ফারুকুজ্জামান ফারুক, কাউন্সিলর প্রদিপ কুমার সরকার, কাউন্সিলর মেহেদী হাসান কলিন্স, কাউন্সিলর রিনা রহমান, কাউন্সিলর মরিয়ম বেগমসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এসবিডি নিউজ ডেস্ক