মৌলভীবাজারে হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন কারাদন্ড

মৌলভীবাজারে হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন কারাদন্ড

মৌলভীবাজার প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ মৌলভীবাজারে সিদ্দিক মিয়া হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন কারাদন্ড ও প্রত্যেকে এক লক্ষ টাকা জরিমানা অনাদায়ে ৬মাসের জেল প্রদান করেছেন জেলা ও দায়রা জজ আদালত।

মামলা সূত্রে জানা যায়, মৌলভীবাজার সদর উপজেলার কামালপুর গ্রামে পারিবারিক কোন্দলের জের ধরে সিদ্দিক মিয়াকে হত্যার দায়ে ছতই উরফে সুলতান মিয়া, ফরাছত উল্ল্যা, শুকুর উল্ল্যা, দরাছত উল্ল্যাকে জেলা ও দায়রা জজ আব্দুর রশীদ র্দীঘ শুনানী শেষে ৭ জুন (বৃহস্পতিবার) বিকেলে তাদের সাজাপ্রদান করেন। এদের মধ্যে শুকুর উল্লা পলাতক রয়েছেন। উভয় সাজাপ্রাপ্ত আসামীরা একই পরিবারের সদস্য। সরকার পক্ষে মামলা পরিচালনা করেন আইনজীবি ভুবনেশ্বর পুকায়স্থ ও আসামী পক্ষে মামলা পরিচালনা করেন আইনজীবি কাঞ্চন দাস গুপ্ত ও আজিজুর রব চৌধুরী।

উল্লেখ্য, গত ১৭ এপ্রিল ১৯৭৬ সালে সদর উপজেলার কামালপুর গ্রামে হত্যার শিকার সিদ্দিক মিয়ার ভাই ছাদ মিয়া বাদী হয়ে ৬ জনকে আসামী করে মামলা দায়ের করেন। মামলা চলাকালিন সময়ে ২ জন আসামী ও মামলার বাদী ছাদ মিয়া মৃত্যু বরন করেন। ছাদ মিয়ার মৃত্যুর পর তার ছেলে গোলাম আহমদ মিয়া যুক্তরাজ্য থেকে ফিরে গত ৫/১২ দায়রা মামলাটি তিনি বাদী হয়ে পূনরায় উপস্থাপন করেন। মামলার শুনানী শেষে আদালত এ রায় দেন।

এসবিডি নিউজ ডেস্ক