দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনাঃ নিহত ৯, আহত ৫১

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনাঃ নিহত ৯, আহত ৫১

এসবিডি নিউজ24 ডট কম,ডেক্সঃ নরসিংদী, কুমিল্লা, ফরিদপুর এবং চট্টগ্রামে ৯ আগষ্ট (বৃহস্পতিবার) পৃথক সড়ক দুর্ঘটনায় ৯ জন নিহত হয়েছে। এসব দুর্ঘটনায় কমপক্ষে ৫১জন আহত হয়েছে। দুপুর সাড়ে ১২টার দিকে চট্টগ্রামের সাথে সারাদেশের রেল যোগাযোগ পুনরায় শুরু হয়েছে। বৃহস্পতিবার ভোরের দিকে এই যোগাযোগ বিচ্ছিন্ন হয়।

নরসিংদী প্রতিনিধি জানান, বৃহস্পতিবার সকালে নরসিংদীর রায়পুর উপজেলাধীন ঢাকা-সিলেট মহাসড়কের মরজাল নামকস্থানে এক সড়ক দুর্ঘটনায় ৪জন নিহত ও কমপক্ষে ২০জন আহত হয়েছে।

পুলিশ জানায়, ঢাকাগামী একটি যাত্রীবাহী বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলে ৩জন এবং হাসপাতালে নেয়ার পথে একজন মারা যায়। আহতদের নরসিংদী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহতদের মধ্যে ৩জনের পরিচয় জানা গেছে। এরা হলো-রফিক (২৫), শামীম (১৯) ও শামসুল হক (৪৫)। নিহত অপর ব্যক্তির পরিচয় জানা যায়নি।

কুমিল্লা প্রতিনিধি জানান, জেলার বুড়িচং উপজেলাধীন কুমিল্লা-সিলেট মহাসড়কের রামপাল নামক স্থানে সকালে এক সড়ক দুর্ঘটনায় ৩জন নিহত ও একজন আহত হয়েছে।

পুলিশ জানায়, কুমিল্লা থেকে কোম্পানীগঞ্জগামী একটি সিএনজিচালিত অটোরিক্সাকে পেছন দিক থেকে একটি কাভার্ডভ্যান চাপা দিলে ঘটনাস্থলেই ৩জন নিহত ও একজন আহত হয়।

নিহতদের মধ্যে আকিজ গ্রুপের কর্মচারী নাসির (৩৮) নামে একজনকে সনাক্ত করা গেছে। অন্যদের পরিচয় জানা যায়নি।

ফরিদপুর প্রতিনিধি জানান, জেলার নগরকান্দা উপজেলাধীন বাসগারী নামক স্থানে যাত্রীবাহী বাসের সঙ্গে কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই বকুল (৩০) ও জাহাঙ্গীর (৩৫) নামে ২জন বাসযাত্রী নিহত এবং ১০জন আহত হয়েছে। আহতদের স্থানীয় ফরিদপুর মেডিক্যার কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চট্টগ্রাম প্রতিনিধি জানান, বৃহস্পতিবার ভোর ৫টার দিকে চট্টগ্রামের ফৌজদারহাট এলাকায় ট্রেন-ট্রাকের সংঘর্ষে চট্টগ্রামের সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ সাড়ে ৭ঘন্টা বন্ধ ছিল।

দুপুর সাড়ে ১২টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে বলে রেলওয়ে পূর্বাঞ্চলের ডিভিশনাল ট্রাফিক অফিসার (ডিপিও) জাকির হোসেন জানান।

তিনি জানান, ময়মনসিংহ থেকে ছেড়ে আসা নাসিরাবাদ এক্সপ্রেসের ফৌজদারহাটের কাছে একটি লেভেল ক্রসিংয়ে একটি ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়। এতে ট্রেনটির ইঞ্জিন ও দুটি বগি লাইনচ্যুত হয়।

এ ঘটনায় কমপক্ষে ২০জন আহত হয়েছে। দুর্ঘটনার ফলে ভোর থেকেই চট্টগ্রামের সঙ্গে সারাদেশের সব রুটের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

এসবিডি নিউজ ডেস্ক

Related articles