সাতক্ষীরার সপ্তাহব্যাপী বৃক্ষ মেলা উদ্বোধন।।গাছ লাগানোর পরামর্শ দিলেন স্বাস্থ্য মন্ত্রী

সাতক্ষীরার সপ্তাহব্যাপী বৃক্ষ মেলা উদ্বোধন।।গাছ লাগানোর পরামর্শ দিলেন স্বাস্থ্য মন্ত্রী

সাতক্ষীরা প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ ‘সবুজ নগর সবুজ দেশ লাল সবুজের বাংলাদেশ-অর্থ পুষ্টি স্বাস্থ্য চান দেশী ফলের গাছ লাগান’ এই স্লোগান নিয়ে বৃহস্পতিবার থেকে সাতক্ষীরায় শহীদ আব্দুর রাজ্জাক পার্কে শুরু হয়েছে সপ্তাহব্যাপী বৃক্ষ মেলা।

জেলা প্রশাসন, সামাজিক বন বিভাগ ও কৃষি সম্প্রসারন অধিদপ্তরের যৌথ উদ্যোগে অনুষ্ঠিত বৃক্ষ মেলা  দুপুরে বেলুন উড়িয়ে উদ্বোধন করেন স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রী ডাঃ আ ফ ম রুহুল হক।

পরে তিনি বৃক্ষ মেলার আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন। এ সময় মন্ত্রী বলেন জলবাযু পরিবর্তনের ফলে প্রতিনিয়ত আইলা সিডর’র মত প্রাকৃতিক দুর্যোগের ঘটনা ঘটছে।

তাই এসব প্রাকৃতিক দুর্যোগের হাত থেকে বাংলাদেশকে বাঁচতে হলে আমাদেরকে বেশি বেশি করে গাছ লাগাতে হবে।

বেঁচে থাকার জন্য গাছ লাগানোর কোন বিকল্প নেই। এ সময় জেলা প্রশাসক ড. আনোযার হোসেন হাওলাদারের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন, সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য প্রকৌশলী শেখ মুজিবুর রহমান, জেলা পরিষদ প্রশাসক মুনসুর আহমেদ, পুলিশ সুপার, মো: আসাদুজ্জামান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম, সাতক্ষীরা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক সোলায়মান আলী প্রমুখ। পরে মন্ত্রী স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের মাঝে ফলজ ও বনজ গাছের চারা বিতরন  করেন। সেখান থেকে মন্ত্রী সাতক্ষীরা প্রেসক্লাবে কর্মরত সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন।

এসবিডি নিউজ ডেস্ক