শ্রীলঙ্কায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে থাকছেন না গ্রায়েম স্মিথ

শ্রীলঙ্কায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে থাকছেন না গ্রায়েম স্মিথ

ক্রীড়া প্রতিবেদক,এসবিডি নিউজ24 ডট কমঃ শ্রীলঙ্কায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে থাকছেন না গ্রায়েম স্মিথ। প্রোটিয়া টেস্ট অধিনায়ককে ছাড়াই ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকান ক্রিকেট বোর্ড। বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে নেতৃত্ব দেবেন ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স।
২০১১ সালের অক্টোবরে শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচটি খেলেছিলেন গ্রায়েম স্মিথ। গত মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য যে প্রাথমিক দল ঘোষণা করা হয়েছিল, তাতে নাম ছিল তাঁর। তবে শেষ পর্যন্ত চূড়ান্ত দলে জায়গা পেলেন না এই অভিজ্ঞ ব্যাটসম্যান। তবে এই দলে জায়গা হয়েছে আরেক অভিজ্ঞ জ্যাক ক্যালিসের। খুব সম্ভবত আইপিএলে ক্যালিসের দুর্দান্ত পারফরম্যান্সকেই বিবেচনায় এনেছেন দক্ষিণ আফ্রিকার নির্বাচকেরা।
দল ঘোষণা করে প্রধান নির্বাচক অ্যান্ড্রু হাডসনও আইপিএলের পারফরম্যান্স বিবেচনায় নেওয়ার কথা উল্লেখ করেছেন। তিনি বলেন, ‘বিগত বছরগুলোতে এই দলটা একসঙ্গে বিভিন্ন প্রতিযোগিতামূলক ম্যাচে খেলেছে। আশা করি তারা দেশের জন্য গৌরব বয়ে নিয়ে আসবে।’
আগামী ১৮ সেপ্টেম্বর থেকে শ্রীলঙ্কায় শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। গ্রুপ পর্বে দক্ষিণ আফ্রিকার প্রতিপক্ষ জিম্বাবুয়ে ও স্বাগতিক শ্রীলঙ্কা। আগামী মাসে বিশ্বকাপের চূড়ান্ত প্রস্তুতি হিসেবে ইংল্যান্ডের সঙ্গে তিন ম্যাচের একটি সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা।
দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি দল: এবি ডি ভিলিয়ার্স (অধিনায়ক), হাশিম আমলা, ফারহান বেহারডিয়েন, ইয়োহান বোথা, জেপি ডুমিনি, ডু প্লেসিস, জ্যাক ক্যালিস, রিচার্ড লেভি, অ্যালবি মরকেল, মরনে মরকেল, জাস্টিন ওটাং, ওয়েন পারনেল, রবিন পিটারসন, ডেল স্টেইন, লনওয়াবো সতসোবে।

ক্রীড়া প্রতিবেদক