ডিসিসি নির্বাচনঃ ১১ অক্টোবর ইসির আবেদনের শুনানি

ডিসিসি নির্বাচনঃ ১১ অক্টোবর ইসির আবেদনের শুনানি

মোক্তার হোসেন,এসবিডি নিউজ24 ডট কমঃ নির্বাচন কমিশন (ইসি) ঢাকা সিটি করপোরেশন (ডিসিসি) নির্বাচন স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশের বিরুদ্ধে আবেদন করেছে। ডিসিসি নির্বাচনে হাইকোর্ট স্থগিতাদেশ দিয়েছিলেন। এতে স্থগিতাদেশ চেয়ে নির্বাচন কমিশন এই আবেদন করে।

আপিল বিভাগের চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন আবেদনটি ১২ আগষ্ট (রোববার) ১১ অক্টোবর আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠিয়েছেন। আইনজীবী এম আই ফারুকী আদালতে নির্বাচন কমিশনের পক্ষে শুনানি করেন। তাঁর সঙ্গে ছিলেন আইনজীবী নাজনীন নাহার। রিট আবেদনকারীর পক্ষে ছিলেন আইনজীবী মনজিল মোরসেদ। পরে আইনজীবী এম আই ফারুকী সংবাদ মাধ্যমে বলেন, হাইকোর্টের আদেশের ওপর স্থগিতাদেশ চেয়ে আবেদনটি করা হয়। চেম্বার বিচারপতি স্থগিতাদেশ না দিয়ে আবেদনটি ১১ অক্টোবর আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠিয়ে দিয়েছেন।

উল্লেখ্য, গত ১৬ এপ্রিল ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের কার্যক্রম তিন মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট। এ সময়ের মধ্যে আইন অনুসরণ করে কাউন্সিলর ও ওয়ার্ডের সংখ্যা নির্ধারণ করতে বলা হয়। এ ছাড়া ভোটের তিন মাস আগে ভোটার তালিকা হালনাগাদ করতেও নির্দেশ দেয়া হয়। পরে ২৩ জুলাই ডিসিসি নির্বাচনে স্থগিতাদেশের মেয়াদ বাড়ায় হাইকোর্ট।

নিজস্ব প্রতিনিধি