ভারত সফরে এরশাদ

ভারত সফরে এরশাদ

সৌরভ চৌধুরী,এসবিডি নিউজ24 ডট কমঃ ভারত সরকারের আমন্ত্রণে ১৩ আগষ্ট (সোমবার) সকালে দিল্লি গেলেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ। ১৪ আগষ্ট (মঙ্গলবার) বেলা ১১টার দিকে এরশাদ ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের সঙ্গে বৈঠক করবেন। দলীয় সূত্রে জানা গেছে, ১০ আগস্ট এরশাদ রংপুর সফরকালে ভারতীয় হাইকমিশনের পক্ষ থেকে টেলিফোনে তাঁকে সে দেশ সফরের আমন্ত্রণের কথা জানানো হয়।

এরশাদের হঠাৎ দিল্লি সফর সম্পর্কে জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, হঠাৎ করেই ভারত সরকার এরশাদ সাহেবকে সে দেশ ভারতর আমন্ত্রণ জানায়। এই মুহূর্তে তাঁর দিল্লি যাওয়ার প্রস্তুতি ছিল না। আজ পর্যন্ত (সোমবার) তাঁর রংপুর থাকার কথা ছিল।

আজ সকাল সাড়ে নয়টায় জেট এয়ারের একটি বিমানে এরশাদ দিল্লি যান। তাঁর সঙ্গে দলের কেউ এই সফরে নেই। রাতে এ প্রতিবেদন তৈরি করার সময় জানা যায়, দিল্লিতে এরশাদ রাষ্ট্রীয় অতিথি ভবনে উঠেছেন। সূত্রমতে, মনমোহনের সঙ্গে এরশাদ তিস্তা চুক্তি, ছিটমহল বিনিময়, টিপাইমুখ ইস্যু, সীমান্ত হত্যাকাণ্ড ছাড়াও বাংলাদেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করবেন। এইচ এম এরশাদ ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জি এবং কংগ্রেসের সভানেত্রী সোনিয়ার গান্ধীর সঙ্গেও বৈঠক করতে পারেন। ১৮ আগস্ট পর্যন্ত তিনি ভারতে অবস্থান করবেন বলে জানা গেছে।

বিশেষ প্রতিনিধি