পরলোকে শিল্পী হুইটনি হিউস্টন

পরলোকে শিল্পী হুইটনি হিউস্টন

এসবিডি নিউজ২৪ ডট কম,ডেক্সঃ

ছয়বার গ্র্যামিজয়ী মার্কিন সংগীত শিল্পী হুইটনি এলিজাবেথ হিউস্টন মারা গেছেন, ‘আই উইল অলওয়েজ লাভ ইউ’, ‘সেভিং অল মাই লাভ ফর ইউ’ এর মতো গানগুলো যাকে নিয়ে গেছে বিশ্বের অন্যতম জনপ্রিয় শিল্পীদের কাতারে। লস অ্যাঞ্জেলস পুলিশের মুখপাত্র মার্ক রোজেন জানান, বাংলাদেশ সময় রোববার ভোর পৌনে ৬টার দিকে বেভারলি হিলটন হোটেলের একটি কক্ষে মৃত অবস্থায় পাওয়া যায় এই শিল্পীকে।

মৃত্যুর খবর নিশ্চিত করে হুইটনির মুখপাত্র জিল ফ্রিৎজো বলেন, “দুঃখজনক হলেও এটাই সত্যি।” ঊনিশশ আশি ও নব্বইয়ের দশকে শুরুতে মার্কিন পপ সঙ্গীতে অন্যতম জনপ্রিয় শিল্পী ছিলেন হুইটনি। অভিনয় করেছেন ‘বডিগার্ড’ নামে হলিউডের একটি ছবিতে। প্রযোজনা ছাড়াও কাজ করেছেন ফ্যাশন মডেল হিসেবে। তবে মাত্র ৪৮ বছর বয়সেই থেমে গেল তার সংগীত অভিযাত্রা। গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডসের তথ্য অনুযায়ী, ১৯৬৩ সালের ৯ অগাস্ট নিউ জার্সিতে জন্মগ্রহণকারী হুইটনিই হলেন সর্বকালের সবচেয়ে বেশি পুরস্কার পাওয়া নারী সংগীত শিল্পী, যার ঝুলিতে ২০১০ সাল পর্যন্ত জমা পড়েছে ছয়টি গ্র্যামি, দুটি এমি, ৩০টি বিলবোর্ড মিউজিক অ্যাওয়ার্ডসহ ৪১৫টি পুরস্কার।

এই মৃত্যুর খবরে তাৎক্ষণিকভাবে শোকের ছায়া নেমে আসে বিশ্বজুড়ে সংগীত ভক্ত ও শিল্পীদের মধ্যে। বিখ্যাত সংগীত প্রয়োজক কুইনসি জোনস এক শোকবার্তায় বলেন, “হুইটনির চলে যাওয়ার খবরে আমার হৃদয় ভেঙে গেছে। তিনি ছিলেন একজন সত্যিকারের মেধাবী শিল্পী, যার কোনো তুলনা হয় না। তার সঙ্গে কখনো কাজ করা হয়ে ওঠেনি; এই দুঃখ আমার কখনো ঘুচবে না।” এই সময়ের জনপ্রিয় পপ তারকা রিয়ানা তার এই পূর্বসূরীকে বিদায় জানিয়েছেন টুইটারে- “শুধুই অশ্রু, আর কিছু নয়”।

সূত্রঃ বিবিসি।

আন্তর্জাতিক ডেস্ক

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।