স্বাগতম :
আজ: মঙ্গলবার, নভেম্বর ১৩, ২০১২
শঙ্কামুক্ত নন হায়াৎ আইভী ডিএনসিসি উপনির্বাচন: ৩ মাসের জন্য স্থগিত বাগদাদে আত্মঘাতী বোমা বিস্ফোরন অতিরিক্ত ডিআইজি পদমর্যাদায় রদবদল অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিব পর্যায়ে রদবদল নাখালপাড়ায় জঙ্গি অভিযান: নিহত ৩ দেশ কেন মাদক থেকে মুক্ত হতে পারছে না? মুক্তিযুদ্ধের সর্বাধিনায়কের স্বদেশ প্রত্যাবর্তন দিবস নির্মল সেনের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত পুলিশ সপ্তাহ শুরু

বিপর্যয়ের মুখে বিবিসি ।। মহাপরিচালকের পর এবার পদত্যাগ করলেন বার্তা সম্পাদক

এসবিডি নিউজ24 ডট কমঃ বিবিসির বার্তা বিভাগের জ্যেষ্ঠ দুজন কর্মকর্তা ১২ নভেম্বর (সোমবার) পদত্যাগ করেছেন। গতকাল রোববার বিবিসির পরিচালনা পর্ষদের প্রধান বলেছিলেন, শিশুদের ওপর চালানো যৌন নিপীড়নবিষয়ক প্রতিবেদনের কেলেঙ্কারি থেকে প্রতিষ্ঠানকে বাঁচাতে এটাই সময়োপযোগী সিদ্ধান্ত। একজন সাবেক রাজনীতিককে জড়িয়ে শিশুদের ওপর যৌন নিপীড়ন চালানোর ভুয়া খবর প্রচারিত হলে ব্যাপক বিতর্কের মুখে পড়ে বিবিসি। রয়টার্স বলেছে, মিথ্যা খবর প্রচারসংক্রান্ত কেলেঙ্কারির জের ধরে প্রতিষ্ঠানটির মহাপরিচালক জর্জ এনটুইসেল পদত্যাগ করার দুই দিন পর বিবিসির বার্তা বিভাগের প্রধান হেলেন বোডেন ও তাঁর সহকারী স্টিভ মিশেল পদত্যাগ করলেন। বিবিসির বার্তা বিভাগ থেকে পদত্যাগের খবর নিশ্চিত করা হয়নি, তবে বিবিসির ওয়েবসাইটে বলা হয়, দিনের শেষে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

বিবিসির সাবেক উপস্থাপক জিমি সেভিলের বিরুদ্ধে শিশুদের ওপর দীর্ঘদিন ধরে যৌন নিপীড়ন চালানোর ঘটনাকে কেন্দ্রে করে নির্মিত একটি তথ্যচিত্র প্রচার করতে সম্মত না হওয়ায় বিপাকে আছে বার্তা সংস্থাটি। এর মধ্যে গত ২ নভেম্বর বিবিসির নিউজনাইট অনুষ্ঠানে ওয়েলসের একটি শিশুসদনে যৌন নিপীড়নের ঘটনায় কনজারভেটিভ পার্টির সাবেক নেতা লর্ড ম্যাকআলপাইনকে ভুল করে জড়ানো হয়। এরপর তীব্র সমালোচনার মুখে পড়ে বিবিসির বার্তা বিভাগ। এর জের ধরে কাজে যোগ দেয়ার মাত্র দুই মাসের মাথায় জর্জ এনটুইসেল গত শনিবার পদত্যাগ করেন।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • পদত্যাগ করলেন বিবিসির মহাপরিচালক এনটুইসেল
  • পদ থাকলে তো পদত্যাগ করবঃ দপ্তরবিহীন মন্ত্রী সুরঞ্জিত
  • ট্রেনের ভাড়া বাড়ানোর জের ধরে ভারতের কেন্দ্রীয় রেলমন্ত্রী দীনেশ পদত্যাগ করেছেন
  • পদত্যাগ করেছেন আকরাম খান
  • পদত্যাগ করলেন হাইতির প্রধানমন্ত্রী গ্যারি কোনাইল