এফবিসিসিআই নির্বাচনঃ কাজী আকরাম সমর্থিত প্যানেল থেকে নির্বাচিত ১১ জন

এফবিসিসিআই নির্বাচনঃ কাজী আকরাম সমর্থিত প্যানেল থেকে নির্বাচিত ১১ জন

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) ২০১২-১৪ দ্বিবার্ষিক মেয়াদের পরিচালনা পর্ষদের নির্বাচনে চেম্বার গ্রুপের ফল ২৪ নভেম্বর (শনিবার) রাতে ঘোষণা করা হয়েছে। চেম্বার গ্রুপের ১৫ জনের মধ্যে কাজী আকরাম সমর্থিত প্যানেল থেকে ১১ জন এবং আনিসুল হক সমর্থিত প্যানেল থেকে চারজন পরিচালক বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।
নির্বাচিতরা হলেনঃ আমিনুল হক শামীম ২৬২ ভোট পেয়ে প্রথম, রেজাউল করিম রেজনু ২৪৯ ভোট পেয়ে দ্বিতীয়, আলহাজ বজলুর রহমান ২৪০ ভোট পেয়ে তৃতীয়। মনোয়ারা হাকিম আলী ২৩৯ ভোট পেয়ে চতুর্থ, আনোয়ার সাদাত ২১৭ ভোট পেয়ে পঞ্চম, মমতাজউদ্দিন ২১৩ ভোট পেয়ে ষষ্ঠ, গোলাম মোস্তফা তালুকদার ২১২ ভোট পেয়ে সপ্তম, কোহিনুর ইসলাম ২১০ ভোট পেয়ে অষ্টম, প্রবীর কুমার সাহা ২০৯ ভোট পেয়ে নবম, একেএম শাহিদ রেজা ২০৮ ভোট পেয়ে দশম, আব্দুল ওয়াহেদ ২০১ ভোট পেয়ে ১১তম, জালালউদ্দিন আহমেদ ১৯৭ ভোট পেয়ে ১২তম, তাবারাকুল তোসাদ্দেক হোসেন ১৯৭ ভোট পেয়ে ১৩তম, সিরাজুল হক ১৮৮ ভোট পেয়ে ১৪তম, বিজয় কুমার কেজরিওয়াল ১৮৫ ভোট পেয়ে ১৫তম।
চেম্বার গ্রুপ থেকে ১৫ পরিচালক নির্বাচিত হয়েছেন। এদের মধ্যে তাবারাকুল তোসাদ্দেক হোসেন, কোহিনুর ইসলাম, গোলাম মোস্তফা তালুকদার ও আনোয়ার সাদাত আনিসুল হক সমর্থিত প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন। নির্বাচিত বাকি ১১জন কাজী আকরাম উদ্দিন আহমেদ সমর্থিত প্যানেলের।
চেম্বার গ্রুপ থেকে মোট ভোটার সংখ্যা ছিল ৩৯০ জন। এর মধ্যে ৩৮৩ জন ভোট দিয়েছেন। প্রাথমিকভাবে চেম্বার গ্রুপের ফলাফল ঘোষণার পর এসোসিয়েশন গ্রুপের ভোট গণনা শুরু হয়েছে। এসোসিয়েশন গ্রুপের মোট এক হাজার ৬১১ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন এক হাজার ৪৩৯ জন।
এফবিসিসিআই সূত্রে জানা গেছে, নির্বাচনে ৩০টি পরিচালক পদের বিপরীতে দুটি প্যানেল থেকে ৬৩ জন প্রার্থী হয়েছেন। এবারের নির্বাচনে মোট দুই হাজার ১২ জন ভোট দেওয়ার সুযোগ পাচ্ছেন। এর মধ্যে চেম্বার গ্রুপের ভোটার ৩৯০ জন ও অ্যাসোসিয়েশন গ্রুপে ভোটার এক হাজার ৬২২ জন।

নিজস্ব প্রতিনিধি