স্বাগতম :
আজ: রবিবার, নভেম্বর ২৫, ২০১২
উৎসব আমেজ রাজধানীতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধ’: নিহত ১ নিউ ইয়র্কের বাস টার্মিনালে বিস্ফোরণ কমানো হয়েছে স্বর্ণের দাম শীঘ্রই ডিএনসিসি উপ-নির্বাচন বিআরটিসি বাসে ধুমপানমুক্ত সাইন স্থাপন ট্রাম্পের সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ চালে’র কেজি ৭০, আলু’র ১ টাকা ডিএনসিসি মেয়র পদ শূন্য ঘোষণা বালিতে আগ্নেয়গিরি: সর্বোচ্চ সতর্কতা

সুন্দরবনে ৮১ জন হরিণ শিকারি গ্রেফতার

সাতক্ষীরা প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ অবৈধভাবে সুন্দরবনে ঢুকে হরিণ শিকারের অভিযোগে চারটি ট্রলারসহ ৮১ জনকে গ্রেপ্তার করেছে বন বিভাগ। এ সময় ট্রলার থেকে রান্না করা হরিণের মাংস উদ্ধার করা হয়েছে। ২৪ নভেম্বর (শনিবার) রাতে পশ্চিম সুন্দরবনের নলিয়ান রেঞ্জের পাটকোশটা ফাঁড়ির পাটাকাটা খালে এ ঘটনা ঘটে। নলিয়ান রেঞ্জের সহকারী রেঞ্জ কর্মকর্তা মাহাবুব আলম বলেন, রাস মেলায় অংশ নেয়ার নামে চারটি ট্রলারে ৮১ জন অবৈধভাবে সুন্দরবনে ঢোকেন। তাঁরা হরিণ শিকার করছেন—এ ধরনের অভিযোগ পেয়ে পাটকোশটা টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ইসলামের নেতৃত্বে বন প্রহরীরা চারটি ট্রলার আটক করেন। এ সময় বন প্রহরীদের উপস্থিতি টের পেয়ে চোরা শিকারিরা হরিণের কাঁচা মাংস নদীতে ফেলে দেন। ট্রলার তল্লাশি করে দুই থেকে তিন কেজি হরিণের রান্না করা মাংস উদ্ধার করা হয়। ট্রলার থেকে ৮১ জনকে গ্রেপ্তার করা হয়। পরে তাঁদের আদালতের মাধ্যমে খুলনা জেলা কারাগারে পাঠানো হয়েছে।

 

গ্রেপ্তার রিপন ঢালী ও জালাল তালুকদার বলেন, তাঁরা রাস মেলায় অংশ নিতে বনে ঢুকেছিলেন। বনে থাকাকালে তাঁদের দলে থাকা শিকারিরা খাওয়ার জন্য একটি হরিণ শিকার করেছিলেন। তবে গ্রেপ্তার রিপন ও জালাল সরাসরি হরিণ শিকার করেননি বলে জানান।
উল্লেখ্য, সুন্দরবনের দুবলার চরে ২৬ নভেম্বর (সোমবার) থেকে তিন দিনের রাস মেলা শুরু হচ্ছে।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • অলিখিত চুক্তিতে বন বিভাগঃ সুন্দরবনের অভয়ারন্যে জেলেদের অনুপ্রবেশে বাধা নেই!
  • সুন্দরবনে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধঃ নিহত ৩
  • ফোন হ্যাকিং কেলেঙ্কারিঃ ব্রিটেনে মোট ৪৫ জন গ্রেফতার!
  • সুন্দরবনে বন্দুকযুদ্ধঃ নিহত ৪
  • সুন্দরবনে বনদস্যুর মধ্যে গুলি বিনিময়ঃ নিহত ২