১৮ দলের সমাবেশকে ঘিরে নিরাপত্তার বলয়ে পল্টন ।। ‘একগুচ্ছ’ কর্মসূচি ঘোষণা করার ধারণা করা হচ্ছে

১৮ দলের সমাবেশকে ঘিরে নিরাপত্তার বলয়ে পল্টন ।। ‘একগুচ্ছ’ কর্মসূচি ঘোষণা করার ধারণা করা হচ্ছে

বিশেষ প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহালসহ বিভিন্ন দাবিতে ডাকা সমাবেশের সব প্রস্তুতি সকালে শেষ করেছে বিএনপি। দুপুর ২টায় জনসভার কার্যক্রম শুরু হবে। ১৮ দলের এই জনসভাকে ঘিরে সর্বোচ্চ সতর্ক অবস্থায় রাখা হয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে। এরই মধ্যে জনসভাকে ঘিরে রাজধানীর স্পর্শকাতর এলাকা ও গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোতে পুলিশ মোতায়েন শুরু হয়েছে। রাজধানীর নয়া পল্টন সড়কের এক পাশে ৬০ ফুট দীর্ঘ ও ৩০ ফুট চওড়া মঞ্চ নির্মাণ করা হয়েছে। মঞ্চের ব্যানারে জিয়াউর রহমান খালেদা জিয়া ও তারেক রহমান প্রতিকৃতির পাশে নির্দলীয় সরকারের দাবি ও সরকারের ব্যর্থতার কথা উল্লেখ রয়েছে। ঢাকা মহানগর পুলিশের বেঁধে দেয়া নির্ধারিত সীমানা ফকিরেরপুল ক্রসিং থেকে বিজয়নগরের নাইটেঙ্গল মোড় পর্যন্ত সড়কের লাইটপোস্টগুলোতে আড়াইশ’ মাইক লাগানো হয়েছে।
খালেদা জিয়ার বক্তব্য দেখার জন্য ফকিরেরপুল ও নাইটেঙ্গল মোড়ে কয়েকটি বড় পর্দার টিভি স্থাপন করা হয়েছে। জনসভা উপলক্ষে মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনের তিনশ’ নেতা-কর্মী নিয়ে গঠিত স্বেচ্ছাসেবক টিম মঞ্চের চারপাশে এবং পাশের ভবনগুলোতে অবস্থান নিয়েছেন।

বিকেল সাড়ে ৩টার দিকে সমাবেশে ১৮ দলীয় জোট নেত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বক্তব্য দিবেন। তিনি আগামী দিনের আন্দোলন-সংগ্রামের ‘একগুচ্ছ’ কর্মসূচি ঘোষণা করবেন বলে ধারণা করা হচ্ছে।

খণ্ড খণ্ড মিছিল নিয়ে নয়াপল্টনে জড়ো হওয়া নেতা-কর্মীদের চাঙা রাখতে জাসাস ও বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা গান পরিবেশন করে চলেছে। তবে এখনো কেন্দ্রীয় নেতারা সমাবেশস্থলে আসেননি।

বিশেষ প্রতিনিধি

Related articles