উন্নত চিকিৎসার জন্য শিগগিরই যুক্তরাষ্ট্র যাচ্ছেন মনীষা

উন্নত চিকিৎসার জন্য শিগগিরই যুক্তরাষ্ট্র যাচ্ছেন মনীষা

এসবিডি নিউজ24 ডট কম,ডেস্কঃ উন্নত চিকিৎসার জন্য শিগগিরই যুক্তরাষ্ট্র যাচ্ছেন ডিম্বাশয় ক্যানসারে আক্রান্ত বলিউডের অভিনেত্রী মনীষা কৈরালা। প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষার জন্য গত ২৮ নভেম্বর (বুধবার) মুম্বাইয়ের জাসলক হাসপাতালে ভর্তি হয়েছিলেন মনীষা কৈরালা। স্বাস্থ্য পরীক্ষায় তাঁর ডিম্বাশয়ে ক্যানসার ধরা পড়ে। সম্প্রতি এক খবরে মিড-ডে জানিয়েছে, ডিম্বাশয় ক্যানসারে আক্রান্ত হয়েছেন ৪২ বছর বয়সী এ অভিনেত্রী। মনীষার অসুস্থতা সম্পর্কিত প্রশ্নের জবাবে নির্ভরযোগ্য একটি সূত্র জানিয়েছে, ‘স্বাস্থ্য পরীক্ষার পর তাঁর ডিম্বাশয়ে ক্যানসার ধরা পড়েছে। সার্বক্ষণিক মনীষার পাশে রয়েছেন তাঁর পরিবারের সদস্যরা।’ জাসলক হাসপাতালেই মনীষার চিকিৎসা নেয়ার কথা থাকলেও, ৩০ নভেম্বর (শুক্রবার) তিনি হাসপাতাল ছেড়েছেন। উন্নত চিকিৎসার জন্য যত দ্রুত সম্ভব যুক্তরাষ্ট্র যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন তিনি। এই যাত্রায় তাঁর সঙ্গী হচ্ছেন পরিবারের সদস্যরাও। এরই মধ্যে যুক্তরাষ্ট্র যাওয়ার জন্য জরুরি ভিসাও পেয়ে গেছেন তাঁরা। মনীষার পরিবারের সদস্যদের অনুরোধে তাঁর শারীরিক অবস্থা সম্পর্কে বিস্তারিত কিছু জানাতে রাজি হয়নি জাসলক হাসপাতাল কর্তৃপক্ষ। তবে হাসপাতালটির সঙ্গে সংশ্লিষ্ট ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছে, ‘মনীষার বর্তমান শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করার পর আমরা আশা করছি, তিনি পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন।’

প্রসঙ্গত, নভেম্বর মাসের শুরু থেকে কাঠমান্ডুতে অবস্থান করছিলেন নেপালি বংশোদ্ভূত এ অভিনেত্রী। সেখানে তিনি নিজের নতুন বাড়ি তৈরির কাজ করছিলেন। কদিন আগে হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন। পরে সামাজিক যোগাযোগ রক্ষার একটি ওয়েবসাইটে জানান যে, খাদ্যে বিষক্রিয়ায় আক্রান্ত হয়েছিলেন তিনি। এরপর হঠাৎ একদিন অচেতন হয়ে পড়লে মনীষাকে নিয়ে শঙ্কিত হয়ে পড়েন তাঁর পরিবারের সদস্যরা। দ্রুত তাঁকে নেপাল থেকে মুম্বাই নিয়ে যান তাঁর মা সুষমা কৈরালা। প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষার জন্য মনীষাকে ভর্তি করা হয় জাসলক হাসপাতালে। স্বাস্থ্য পরীক্ষার ফলাফল হাতে পাওয়ার পর তাঁর ক্যানসার হয়েছে বলে জানান চিকিৎসকেরা। এদিকে মনীষার কাছের এক বন্ধু জানিয়েছেন, অসুস্থতার খবর পেয়ে মোটেও ভেঙে পড়েননি মনীষা। অত্যন্ত সাহসিকতার সঙ্গে ক্যানসারের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন। এই যুদ্ধে জয়ের ব্যাপারে তিনি শতভাগ আশাবাদী।

উল্লেখ্য, নেপালের সম্ভ্রান্ত কৈরালা পরিবারে মনীষার জন্ম ১৯৭০ সালে। পঞ্চাশ ও ষাটের দশকে নেপালের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন তাঁর দাদা বিশ্বেশ্বর প্রসাদ কৈরালা। মনীষার দুই চাচা গিরিজা প্রসাদ কৈরালা ও মাতৃকা প্রসাদ কৈরালাও নেপালের প্রধানমন্ত্রী ছিলেন। আর মনীষার বাবা প্রকাশ কৈরালা সক্রিয় রাজনীতির সঙ্গে জড়িত। ১৯৯১ সালে মুক্তি পাওয়া ‘সওদাগর’ ছবির মাধ্যমে বলিউডে অভিষেক হয় মনীষার। পরবর্তী সময়ে উপহার দিয়েছেন ‘১৯৪২: এ লাভ স্টোরি’, ‘বোম্বে’, ‘একেলে হাম একেলে তুম’, ‘খামোশি’, ‘গুপ্ত’, ‘দিল সে’, ‘মন’, ‘লজ্জা’, ‘আনোয়ার’সহ বেশ কয়েকটি হিট ছবি। হিন্দি ছবির পাশাপাশি নেপালি, বাংলা, তামিল, তেলেগু এবং মালয়ালম ছবিতে কাজ করেছেন গুণী এ অভিনেত্রী। মাঝে কিছুদিন অনিয়মিত থাকার পর রাম গোপাল ভার্মার ‘ভূত রিটার্নস’ ছবির মাধ্যমে বলিউডে সফল প্রত্যাবর্তন ঘটে মনীষার। ১২ অক্টোবর ছবিটি মুক্তি পাওয়ার পর তিনি বলিউডে নিয়মিত হওয়ার পরিকল্পনা করেন। বেশ কয়েকটি ছবিতে অভিনয়ের প্রস্তাবও পান। বেশ আটঘাট বেঁধেই ক্যামেরার সামনে দাঁড়ানোর প্রস্তুতি নিচ্ছিলেন মনীষা। শরীরের বাড়তি ওজন কমানোর জন্য নিয়ম করে জিমে গিয়ে ঘাম ঝরানোও শুরু করেছিলেন। দ্রুত সুস্থ হয়ে তিনি আবার চলচ্চিত্রের কাজ শুরু করবেন—এমনটাই প্রত্যাশা সবার।

আন্তর্জাতিক ডেস্ক