স্বাগতম :
আজ: মঙ্গলবার, ডিসেম্বর ১১, ২০১২
সুন্দরবনে বন্দুকযুদ্ধ: নিহত ২ শেয়ার কেনাবেচায় নতুন নির্দেশনা অভিন্ন ভিসা পদ্ধতির সুপারিশ যুক্তরাষ্ট্রের টেক্সাসে গির্জায় হামলা দুদক ফাঁদে ওয়াকফের সহকারী প্রশাসক মৃত মানবীর অবয়ব (ফাতেমা হক মুক্তা) পটুয়াখালীতে দেশের সর্ব বৃহৎ বিদ্যুৎ কেন্দ্র শীতের সবজিতে ঘাটতির আশঙ্কা সংবিধানের সার্বভৌমত্ব রক্ষা করা আমাদের দায়িত্ব ঐতিহাসিক জেল হত্যা দিবস

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান নিজামুল হক পদত্যাগ করেছেন

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ মুক্তিযুদ্ধের সময় সংঘটিত মানবতাবিরোধী অপরাধের অভিযোগে বিচারের জন্য গঠিত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান নিজামুল হক পদত্যাগ করেছেন। এই সংবাদের সত্যতা নিশ্চিত করেছেন ট্রাইব্যুনালে সিনিয়র প্রসিকিউটর রানাদাস গুপ্ত। এ বিষয়ে জানতে চাইলে ভারপ্রাপ্ত  আইন সচিব জহিরুল হক বলেন আমরা বিচারপতি নিজামুল হকের পদত্যাগের কাগজ পত্র হাতে পেয়েছি। তবে মঙ্গলবার সকাল থেকে তিনি অসুস্থতারর কথা বলে বিচারিক কাজে ট্রাইব্যুনালে উপস্থিত হননি। তার পদত্যাগ বিষয়ে আইন প্রতিমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম তার বাসায় সাংবাদিকদের বলেন, ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক তার পদ থেকে পদত্যাগ করেছেন। ট্রাইব্যুনালের রেজিস্ট্রারের মাধ্যমে আইনমন্ত্রণালয়ে তিনি পদত্যাগের চিঠি পাঠিয়েছেন। পদত্যাগে তিনি তার ব্যক্তিগত কারণ দেখিয়েছেন। মন্ত্রী বলেন,  তার পদত্যাগ পত্র গ্রহণ করে বুধবার রাষ্ট্রপতি ট্রাইব্যুনালের চেয়ারম্যান নিয়োগ দিবেন।

এর আগে তিন ট্রাইব্যুনালের চেয়ারম্যান হিসেবে ২০০৯ সালের ২৭ মার্চ মাসে নিয়োগ পান। চেয়ারম্যানের পদ-ত্যাগের পরে ট্রাইব্যুনালের বিচারিক কাজে কোন প্রভাব পড়বে কিনা জানতে চাইলে তিনি কিছুই বলেন না। এই বিচারে কোন প্রভাব পড়বে না। ট্রাইব্যুনাল-১ এর মামলাগুলো যে ভাবে আছে সেভাবেই মামলার কার্যক্রম চলবে।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • পদ থাকলে তো পদত্যাগ করবঃ দপ্তরবিহীন মন্ত্রী সুরঞ্জিত
  • সুরঞ্জিত সেনগুপ্ত পদত্যাগ করেছেন
  • সালাউদ্দিন কাদের চৌধুরীর বিচার শুরু হবে কি-না, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল ৪ এপ্রিল নিশ্চিত করবে
  • ট্রেনের ভাড়া বাড়ানোর জের ধরে ভারতের কেন্দ্রীয় রেলমন্ত্রী দীনেশ পদত্যাগ করেছেন
  • পদত্যাগ করেছেন আকরাম খান