মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন নির্মল সেনঃ লাইফ সাপোর্টে তার শ্বাস প্রশ্বাস চলছে

মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন নির্মল সেনঃ লাইফ সাপোর্টে তার শ্বাস প্রশ্বাস চলছে

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে বিশিষ্ট সাংবাদিক, কলামিস্ট ও বাম রাজনীতিবিদ নির্মল সেন। সোমবার রাত ১২টার পর থেকে থেকে তিনি ধানমণ্ডির ল্যাবএইড হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) রয়েছেন। এখন পর্যন্ত নির্মল সেনের শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি বলে জানিয়েছেন ল্যাব এইডের আইসিইউ বিভাগের রেসিডেন্সিয়াল মেডিকেল অফিসার ডা. রাসেল। নির্মল সেন ল্যাবএইড হাসপাতালের ৪৩৪ নম্বর কক্ষে আইসিইউ’র ১ নম্বর বেডে লাইফ সাপোর্টে রয়েছেন। এর আগে গত ২৩ ডিসেম্বর (শনিবার) বিকেল ৪টার দিকে নির্মল সেন গোপালগঞ্জ জেলার কোটালীপাড়ার দিঘিরপাড় গ্রামের বাড়িতে অসুস্থ হয়ে পড়লে তাকে উন্নত চিকিৎসার জন্য ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়। এসময় তার অক্সিজেন গ্রহণে সমস্যা শুরু হওয়ায় দ্রুত তাকে আইসিউতে নিয়ে যাওয়া হয় বলে জানান ডা. রাসেল। তিনি আরো জানান, সোমবার রাতের পর থেকে এখন পর্যন্ত নির্মল সেনের শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি। উনি আগে থেকেই বার্ধক্যসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। এছাড়াও নির্মল সেনের ফুসফুসে সংক্রমণ  অনেক ছড়িয়ে গিয়েছে।

নির্মল সেনের নাতি সাংবাদিক সমীরণ রায় বলেন, “দাদু এখন আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন। হাসাপতালে আত্মীয়স্বজনরা রয়েছে।” নির্মল সেনের ভাতিজা কঙ্কন সেন জানান, বর্তমানে নির্মল সেন বক্ষব্যাধি বিশেষজ্ঞ প্রফেসর ডা. সাইদুল ইসলাম ও  নিওরোলজি বিভাগের ডা. সিরাজুল হকের তত্ত্বাবধানে রয়েছেন। তার কনিষ্ঠ ভাতিজা চন্দন সেন অভিযোগ করেছেন, ” ডা. সিরাজুল হকের দায়িত্বহীনতায় জেঠুর শরীর বেশি খারাপ করেছে।” তিনি ডাক্তারদের আচরণের তীব্র ক্ষোভ প্রকাশ করেন।

প্রসঙ্গত, ২০০৩ সালে ব্রেনস্ট্রোকে আক্রান্ত হন নির্মল সেন। এরপর তিনি দেশ ও বিদেশে চিকিৎসা নিয়েছেন। গত ৪ বছর ধরে নির্মল সেন গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার দীঘিরপাড়া গ্রামে তার নিজ বাড়িতে জীবনযাপন করছেন।

নিজস্ব প্রতিনিধি