স্বাগতম :
আজ: বৃহস্পতিবার, জানুয়ারী ১০, ২০১৩
ডিএনসিসি উপনির্বাচন: ৩ মাসের জন্য স্থগিত বাগদাদে আত্মঘাতী বোমা বিস্ফোরন অতিরিক্ত ডিআইজি পদমর্যাদায় রদবদল অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিব পর্যায়ে রদবদল নাখালপাড়ায় জঙ্গি অভিযান: নিহত ৩ দেশ কেন মাদক থেকে মুক্ত হতে পারছে না? মুক্তিযুদ্ধের সর্বাধিনায়কের স্বদেশ প্রত্যাবর্তন দিবস নির্মল সেনের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত পুলিশ সপ্তাহ শুরু শৈত্যপ্রবাহে বিপাকে শ্রমজীবী মানুষ

৩ ডিগ্রি সেলসিয়াসঃ দেশের সর্বনিম্ন তাপমাত্রা সৈয়দপুরে

এসবিডি নিউজ24 ডট কম,ডেস্কঃ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩ ডিগ্রি সেলসিয়াস। আর তা নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলায়। আবহাওয়া অধিদফতরের সূত্রে আজ এ তথ্য জানা গেছে। বিগত চার দশকের মাঝে এটিই সর্বনিম্ন তাপমাত্রা। এর আগে এই অঞ্চলে সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড ছিলো ২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আর তা রেকর্ড করা হয়েছিলো ১৯৬৮ সালের ৪ ফেব্রুয়ারি। বরিশালের খেপুপাড়ায় আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ২০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। ঢাকায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া অধিদপ্তরের উপপরিচালক শাহ আলম বলেন, রাজশাহী, রংপুর, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেটে আজ শৈত্যপ্রবাহ বয়ে যেতে থাকবে। তা আরও ২৪ ঘণ্টা থাকতে পারে। এরপর তাপমাত্রা কিছুটা বাড়তে পারে।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • ৪ যুগের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রাঃ শৈত্যপ্রবাহে জনজবীন স্থবির,শীত আরও বাড়ার আশঙ্কা
  • বিবিএস এর তথ্যঃ দেশের ৫৬ দশমিক ৬ শতাংশ মানুষ বিদ্যুৎ ব্যবহার সুবিধা পাচ্ছে
  • রাতের তাপমাত্রা ক্রমান্বয়ে আরও কমবে
  • রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে মৃদু ভূমিকম্প!
  • বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো ও বিআইডিএসের যৌথ সংবাদ সম্মেলনঃ আদমশুমারিতে দেশের ৩ দশমিক ৯৭ শতাংশ মানুষ গণনা থেকে বাদ পড়েছে!