মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলীর হত্যাঃ ৫ বছরেও কোন রহস্য উদঘাটন হয়নি

মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলীর হত্যাঃ ৫ বছরেও কোন রহস্য উদঘাটন হয়নি

চপল সাহা, বগুড়া থেকে,এসবিডি নিউজ 24 ডট কমঃ  বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার পরপর ৪চার নির্বাচিত স্বর্ণপদকপ্রাপ্ত তালোড়ার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী দুর্বৃত্তদের হাতে গত ২০০৭সালের ১৬ ফেব্রুয়ারি নৃশংসভাবে নিহত হন। নিহত হবার ৫বছর অতিবাহিত হলেও পুলিশ ওই সময় সন্দেহভাজন হিসাবে তালোড়ার শাবলা গ্রামের দুলাল হোসেন (৩৫), একই এলাকার সোনা ডাকাতের স্ত্রী নার্গিস বেগম (২৮), ফোরকান আলী(৫২), সাইফুল ইসলাম(৪০), আজাদুল ইসলাম(৪২) , আব্দুল গফুর(৪৩) কে গ্রেপ্তার ছাড়া অদ্যাবধি মামলার তদন্তকারী কর্মকর্তাগন হত্যাকান্ডের প্রকৃত রহস্য উদঘাটন করতে পারেনি।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, ২০০৭সালের ১৬ফেব্রুয়ারি বগুড়া শহরের একটি  অনুষ্ঠান থেকে রাতে ফেরার পথে চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী নিখোঁজ হন। অতঃপর তালোড়া রেলস্টেশনের প্রায় দেড় কিলোমিটার পূর্বে অবস্থিত কাহালু থানাধীন ইস্যুমুলের রেলঘুমটির পাশের খাদে পুঁতে রাখা নিহতের লাশ ২৬ ফেব্রুয়ারি ২০০৭ জনগণ উদ্ধার করে। মোহাম্মদ আলী নিহত হবার পর তাঁর ছোটভাই মেহেরুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাতনামা হত্যাকারীদের নামে কাহালু থানায় একটি মামলা দায়ের করে। পরে মামলাটি তদন্তের জন্য ডিবি পুলিশের হাতে হস্তান্তরিত হয়। মামলার রহস্য উদঘাটনে বিলম্বিত হওয়ায় বাদীর আবেদনক্রমে মামলাটি বর্তমানে সিআইডি পুলিশ তদন্ত করলেও প্রকৃত রহস্য আজও উদঘাটিত হয়নি। এ নিয়ে নিহতের পরিবার ও এলাকাবাসী প্রচন্ড বিক্ষুব্ধ।

নিহতের ভাই ও মামলার বাদী মেহেরুল ইসলাম ক্ষোভ প্রকাশ করে জানান, দেশে বর্তমানে মহান মুক্তিযুদ্ধে নেতৃত্ব দানকারী আওয়ামীলীগ সরকার ক্ষমতায় থাকলেও ৭১’র বীরমুক্তিযোদ্ধা ও একাধিকবার স্বর্ণপদকপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী হত্যার ৫বছর পেরিয়ে গেলেও পুলিশ আজও এই হত্যাকান্ডে জড়িত প্রকৃত খুনিদের সনাক্ত করতে না পারায় তাঁদের পরিবার শোক সহ আতংকের মধ্যে দিয়ে দিন কাটাচ্ছে।

মামলার বর্তমান তদন্তকারী কর্মকর্তা সিআইডির পুলিশ পরিদর্শক আব্দুর রশিদ জানান, চাঞ্চল্যকর এ হত্যা মামলাটির প্রকৃত রহস্য তদন্তে অনেকটাই পরিস্কার হয়েছে। তবে উপজেলার পলিপাড়া গ্রামের আদম আলী নামে নিহতের ঘনিষ্ঠ সহকারীকে জিজ্ঞাসাবাদ করতে পারলেই এ হত্যার প্রকৃত রহস্য উদঘাটিত হবে বলে তিনি খুব আশাবাদী। তবে আদম আলী বিদেশে পালিয়ে থাকায় তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করতে না পারায় তদন্ত কাজ থমকে  আছে।

 

এসবিডি নিউজ ডেস্ক

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।