রাজধানীর বিভিন্ন স্থানে নাশকতাঃ যানবাহনে ভাংচুর ও আগুন

রাজধানীর বিভিন্ন স্থানে নাশকতাঃ যানবাহনে ভাংচুর ও আগুন

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ সারা দেশে ১৮ দলের ডাকা ৩৬ ঘণ্টার হরতালকে কেন্দ্র করে রাজধানীজুড়ে নাশকতা শুরু হয়েছে। ২৬ মার্চ (মঙ্গলবার) বেলা ১১টা থেকে এ বিকেল ৫টা পর্যন্ত ৫টি যানবাহনে অগ্নিসংযোগ করা হয়।  এ সময় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) রাজধানীর বিভিন্ন স্থানে ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগে ২০ জনকে আটক করেছে।

জানা গেছে, সায়েন্স ল্যাব, খামারবাড়ি, নিউমার্কেট, সেগুনবাগিচা ও বাংলাবাজার এলাকায় বাস-টেম্পোসহ ৫টি যানবহনে আগুন দেয়া হয়েছে। তবে এসব ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। বেলা ১১টা ৫ মিনিটে সায়েন্স ল্যাবরেটরির মোড়ে পুলিশ বক্সের সামনে আজিমপুর থেকে গাজীপুর রুটে চলাচলকারী সুমাইয়া পরিবহনের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। ওই সময় বাসটি গাজীপুরের দিকে যাচ্ছিল। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। পুলিশ জানায়,  রাজধানীর নিউ মার্কেটের ১নং গেটের সামনে একটি ট্যাক্সিক্যাব আগুনে ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। মঙ্গলবার বেলা ২টা ৫০ মিনিটে এ ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছার আগেই  ট্যাক্সি ক্যাবটি সম্পূর্ণ পুড়ে যায়। ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জিয়াউদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন। অপরদিকে রাজধানীর বাংলাবাজারে বেলা ৩টার দিকে একটি লেগুনায় আগুন দেয় দুর্বৃত্তরা। লেগুনাটি সেখানে দাঁড়ানো অবস্থায় ছিল। কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘দুর্বৃত্তরা আগুন লাগিয়ে দ্রুত পালিয়ে যায়। এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।’ এছাড়া সেগুনবাগিচায় মঙ্গলবার বেলা ৩টা ৪০ মিনিটে চিটাগাং হোটেলের সামনে দাঁড়িয়ে থাকা একটি প্রাইভেট কারে আগুন দেয় দুর্বৃত্তরা। গাড়ির নম্বর ঢাকা মেট্রো খ ১২-৪২৫৪। প্রত্যক্ষদর্শীরা জানান, কয়েকজন দুর্বৃত্ত এসে গাড়িতে আগুন দেয়। আশেপাশের লোকজন দ্রুত গাড়ির আগুন নিভিয়ে ফেলে। তবে আগুনে গাড়ির অনেকাংশ পুড়ে গেছে। বেলা ২টার দিকে ফার্মগেটের খামারবাড়িতে একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় কেউ হতাহত হয়নি। ডিএমপি সূত্র জানায়, রাজধানীর বিভিন্ন স্থানে ভাংচুর-অগ্নিসংযোগের অভিযোগে ২০ জনকে আটক করা হয়েছে। তাদের পরিচয় জানা যায়নি। পুলিশের টহল অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, বুধবার ও বৃহস্পতিবার ৩৬ ঘণ্টা হরতালের ডাক দিয়েছে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দল। সোমবার বিকেলে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

নিজস্ব প্রতিনিধি

Related articles