স্বাগতম :
আজ: বৃহস্পতিবার, মে ৯, ২০১৩
উবারের নতুন সেবা ’উবারহায়ার’ ইতালি সফরে প্রধানমন্ত্রী অরকা অস্ট্রেলিয়ার নতুন কমিটি পরলোকে কথাসাহিত্যিক শওকত আলী জাবেদ পাটোয়ারী পরবর্তী আইজিপি পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধ’: নিহত ১ এমপি পুত্রের ঝুলন্ত লাশ উদ্ধার নয়াদিল্লির একটি কারখানায় আগুন পদ্মা সেতু: আশানুরূপ অগ্রগতি শঙ্কামুক্ত নন হায়াৎ আইভী

রাজধানীতে ‘তুংহাই’ সোয়েটার তৈরির কারখানায় গভীর রাতে অগ্নিকাণ্ড

রুপম হালদার,এসবিডি নিউজ24 ডট কমঃ রাজধানীর গাবতলীর টেকনিক্যালে তুংহাই সোয়েটার তৈরির কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ৮ মে (বুধবার) রাত ১১ টার দিকে কারখানাটিতে আগুন লাগে। কারখানার মালিকসহ কারখানার কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তা আটকা পড়ে আছেন। কারখানার এক তলা থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে তাৎক্ষণিকভাবে জানা যায়। কারখানার নিরাপত্তা কর্মকর্তা বোরহান উদ্দিন জানান, আগুন লাগার সময় ফ্যাক্টরি বন্ধ ছিল। সন্ধ্যায় ফ্যাক্টরি বন্ধ হওয়ার পরে গোডাউনে ওয়্যারলিঙ্কের কাজ চলছিল। এখান থেকেই আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

জানা গেছে, ফ্যাক্টরির মালিক মাহবুবুর রহমান আটকা পড়েছেন। সন্ধ্যায় ফ্যাক্টরি ছুটি হলে শ্রমিকরা চলে যায়। এরপর মালিক ও কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তা সেখানে কাজ করছিল। ১২ তলা কারখানাটির ছাদে এখন তারা এখন ছাদে অবস্থ‍ান করছেন। কারখানার এক সুপারভাইজার জানান, আগুন লাগার সময় বেশ কয়েকজন নারী শ্রমিক একতলা ও দোতলায় কাজ করছিল। আগুন লাগার সঙ্গে সঙ্গে তার‍া নিরাপদে বের হয়ে আসে। রাত সোয়া ১২টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত দমকল বাহিনীর ৮টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে একযোগে কাজ করছে।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • নারায়ণগঞ্জে ঝুট ও কেমিক্যালের গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ড!
  • রাজধানীর লালবাগে প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ড
  • গাজীপুরে গভীর রাতে সারবোঝাই ট্রাক উল্টে নিহত ৮,আহত ৩
  • আশুলিয়ায় পোশাক কারখানায় অগ্নিকান্ডঃ নিহত ৫,আহত অর্ধশতাধিক
  • রাজধানীর তেজগাঁওয়ে টেক্সটাইল মিলে ভয়াবহ অগ্নিকাণ্ড