জার্মান প্রেসিডেন্ট ক্রিশ্চিয়ান ভুল্ফ স্বীয় পদ থেকে সরে দাঁড়াচ্ছেন!

জার্মান প্রেসিডেন্ট ক্রিশ্চিয়ান ভুল্ফ স্বীয় পদ থেকে সরে দাঁড়াচ্ছেন!

এসবিডি নিউজ24 ডট কম,ডেক্সঃ প্রেসিডেন্ট পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন জার্মান প্রেসিডেন্ট ক্রিশ্চিয়ান ভুল্ফ। আজ শুক্রবার বিবিসি অনলাইনে এ খবর প্রকাশ করা হয়েছে। খবরে বলা হয়, গৃহঋণ নেয়ার বিষয়ে অন্যায় সুযোগ নিয়েছিলেন ভুল্ফ। বেশ কয়েকদিন ধরে এ বিষয়ে তদন্তও চলছে। আর এ কারণেই আজ ক্রিশ্চিয়ান ভুল্ফ তাঁর পদত্যাগপত্র জমা দেন।

জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল বলেন, তিনি ভুল্ফের পদত্যাগপত্র সম্মানের সঙ্গেই গ্রহণ করেছেন। তবে এ ব্যাপারে তিনি দুঃখ প্রকাশ করেছেন। ভুল্ফের পদত্যাগের কারণে আজকের নির্ধারিত ইতালি সফর বাতিল করে সংকট কাটানোর উপায় নিয়ে ভাবছেন মেরকেল।

এক সংক্ষিপ্ত বিবৃতিতে ভুল্ফ বলেন, ‘গত কয়েক দিনের ঘটনায় দেখা যাচ্ছে, আমার প্রতি জার্মান জনগণের বিশ্বাসে চির ধরেছে। তাই আমার পক্ষে আর প্রেসিডেন্টের দায়িত্ব পালন করা সম্ভব হচ্ছে না।’ লোয়ার স্যাক্সনি প্রদেশের প্রধানের দায়িত্ব পালনকালে ব্যাংক থেকে গৃহনির্মাণ ঋণ নিয়েছিলেন ভুল্ফ। কিন্তু সেই ঋণ নেয়ার ক্ষেত্রে তিনি অন্যায় সুবিধা আদায় করেছিলেন বলে অভিযোগ উঠেছে। আর এ খবর সর্বপ্রথম জার্মানির ‘বিল্ড’ পত্রিকায় প্রকাশিত হয়। খবরটি প্রকাশিত হওয়ার পর তাঁর কঠোর সমালোচনাও করেছিলেন ভুল্ফ। এ ছাড়া এই খবর আর প্রকাশ না করার জন্য বিল্ড পত্রিকার সম্পাদকের কাছে রাগান্বিত হয়ে বার্তাও পাঠিয়েছিলেন তিনি।

এ ঘটনার পর গত বৃহস্পতিবার লোয়ার স্যাক্সনির আইনজীবী বলেন, প্রেসিডেন্ট ভুল্ফ যে অন্যায় সুবিধা আদায় করেছেন তার যথেষ্ট প্রমাণ আছে। এরপর ভুল্ফকে প্রেসিডেন্ট পদ থেকে সরে যাওয়ার আহ্বান জানান আইনজীবীরা। এ আহ্বানে সাড়া দিয়ে আজ পদত্যাগ করলেন জার্মানির এই প্রেসিডেন্ট।

সূত্রঃ বিবিসি অনলাইন।

আন্তর্জাতিক ডেস্ক

Related articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।