স্বাগতম :
আজ: বুধবার, মে ২৯, ২০১৩
শঙ্কামুক্ত নন হায়াৎ আইভী ডিএনসিসি উপনির্বাচন: ৩ মাসের জন্য স্থগিত বাগদাদে আত্মঘাতী বোমা বিস্ফোরন অতিরিক্ত ডিআইজি পদমর্যাদায় রদবদল অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিব পর্যায়ে রদবদল নাখালপাড়ায় জঙ্গি অভিযান: নিহত ৩ দেশ কেন মাদক থেকে মুক্ত হতে পারছে না? মুক্তিযুদ্ধের সর্বাধিনায়কের স্বদেশ প্রত্যাবর্তন দিবস নির্মল সেনের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত পুলিশ সপ্তাহ শুরু

ব্যাংকক হাসপাতালে বিশিষ্ট সাংবাদিক শওকত মাহমুদের চিকিৎসা চলছে

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ থাইল্যান্ডের ব্যাংকক হাসপাতালে ভর্তি করা হয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইজে) মহাসচিব, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শওকত মাহমুদকে। এ কথা জানিয়েছেন জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক কাদের গনি চৌধুরী। তিনি জানান, মঙ্গলবার রাত দেড়টার দিকে শওকত মাহমুদকে ইউনাইটেড হাসপাতাল থেকে বিমানবন্দরে নেয়া হয়। সেখান থেকে রাত দুটোর দিকে এয়ার অ্যাম্বুলেন্সে ব্যাংককের উদ্দেশে রওয়ানা করেন শওকত মাহমুদ। ভোর  সাড়ে চারটার দিকে তিনি ব্যাংকক পৌঁছান। শওকত মাহমুদের সঙ্গে গিয়েছেন তার ছোট বোন রেহনুমা আজিজ। জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদেরও তার সঙ্গে যাওয়ার কথা ছিল। তবে ভিসা জটিলতায় তিনি যেতে পারেননি। তিনি আজ অথবা কাল ব্যাংকক যাবেন। কাদের গনি চৌধুরী জানান, মঙ্গলবার রাতে শওকত মাহমুদের শারীরিক অবস্থা কিছুটা অবনতি হওয়ায় তাকে ব্যাংকক পাঠাতে দেরি হয়। তিনি আরো জানান, ব্যাংক হাসপাতালে শওকত মাহমুদ ডা. শক্তির তত্ত্বাবধানে রয়েছেন। চিকিৎসক বলেছেন, তার অবস্থা ভালোর দিকে। ফুসফুসের ইনফেকশন নিয়ন্ত্রণে রয়েছে। তবে তার লাইফ সাপোর্ট খোলা হয়নি।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার শওকত মাহমুদ অসুস্থ হয়ে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। সোমবার বিকেলে তার অবস্থার গুরুতর অবনতি হয়। তখন তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। পরে রাত ৮টার দিকে তিনি কিছুটা সুস্থ বোধ করেন। এ সময় তিনি উপস্থিত লোকজনের সঙ্গে ইশারায় কথাও বলেন। তবে রাতে তার অবস্থার আর বিশেষ উন্নতি হয়নি। এরপরই তাকে ব্যাংকক পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়। জানা যায়, তাকে ব্যাংকক পাঠানোর বিষয়টিতে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া নিজে নির্দেশ দিয়েছেন। সোমবার রাতে খালেদা জিয়া ও বিএনপির নেতারা শওকত মাহমুদকে দেখতে হাসপাতালে যান।

সাংবাদিক শওকত মাহমুদের আশু রোগমুক্তির কামনায় তার পরিবারের পক্ষ থেকে দেশবাসীর কাছে দোয়া কামনা করা হয়েছে।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • উন্নত চিকিৎসার্থে সাংবাদিক শওকত মাহমুদকে ‘ব্যাংকক হাসপাতাল’ এ নেয়া হয়েছে
  • বিশিষ্ট সাংবাদিক শওকত মাহমুদ গুরুতর অসুস্থ
  • বিশিষ্ট সাংবাদিক ও রাজনীতিক নির্মল সেন গুরুতর অসুস্থ্য!
  • মিনার মাহমুদের ময়নাতদন্ত সম্পন্ন।। মরদেহ স্ত্রীর কাছে হস্তান্তর
  • পরলোকে ফটো সাংবাদিক শওকত জামিল