উত্তরায় বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার

উত্তরায় বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ রাজধানীর উত্তরা থেকে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করেছে পুলিশ ও ফায়ার সার্ভিস। উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে ৯৭টি চাইনিজ পিস্তল, ৪৫২টি ম্যাগজিন, এক হাজার ৬০ রাউন্ড গুলি এবং ১০টি বেয়নেট রয়েছে। ১৮ জুন (শনিবার) সন্ধ্যার কিছু সময় আগে ১৪ নম্বর সেক্টরের বৌদ্ধ মন্দিরের পাশের খাল থেকে এসব অস্ত্র উদ্ধার করা হয়।

পুলিশের উত্তরা বিভাগের উপকমিশনার বিধান ত্রিপুরা সাংবাদিকদের বলেন, বেলা তিনটা থেকে সাড়ে তিনটার মধ্যে নম্বরপ্লেটবিহীন কালো রঙের একটি পাজেরো গাড়িতে করে এসে কে বা কারা অস্ত্রসহ ৮টি ব্যাগ ওই খালে ফেলে যায়। “পুলিশ নিজস্ব সোর্সের মাধ্যমে তা জানতে পেরে অভিযান চালানো হয়।”

পুলিশ জানায়, এসব অস্ত্রের মধ্যে ৯৫টি সেভেন পয়েন্ট ৬২ পিস্তল ও দুটি নাইন এমএম। ম্যাগাজিনের মধ্যে ১৮৯টি সেভেন পয়েন্ট ৬২ পিস্তলের এবং বাকি ২৬৩টি এসএমজির। গুলির মধ্যে ৮৪০টি নাইন এমএমের। বাকিগুলো সেভেন পয়েন্ট ৬২ পিস্তলের। অস্ত্রগুলোর গায়ে উৎপাদনকারী দেশের নাম উল্লেখ নেই জানিয়ে বিধান ত্রিপুরা বলেন, ‘অস্ত্রগুলো নতুন। এখনো ব্যবহার করা হয়নি। সম্ভবত সাঁড়াশি অভিযান ও পুলিশের নানামুখী তৎপরতার কারণে দুর্বৃত্তরা অস্ত্রগুলো ফেলে যেতে বাধ্য হয়েছে।

নিজস্ব প্রতিনিধি