গুরুতর অসুস্থ্য মাহাথির মোহাম্মদ

গুরুতর অসুস্থ্য মাহাথির মোহাম্মদ

এসবিডি নিউজ24 ডট কম,ডেস্ক: মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ শ্বাসযন্ত্রের জটিলতায় আবারো হাসপাতালে ভর্তি হয়েছেন। বুধবার (১৬ অক্টোবর) মাহাথির মোহাম্মদের কার্যালয় এ তথ্য নিশ্চিত করেছে। খবর ডয়চে ভেলের।

প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার মাহাথির আদালতে শুনানিতে হাজির হওয়ার কথা থাকলেও অসুস্থতার কারণে তিনি উপস্থিত থাকতে পারেননি। দুই দশকেরও বেশি সময় ধরে মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করা ৯৯ বছর বয়সী মাহাথির মোহাম্মদ এর আগে হৃদরোগে আক্রান্ত হওয়ায় বাইপাস সার্জারি করতে হয়েছিল। সাম্প্রতিক বছরগুলোতে তাকে অনেকবার হাসপাতালে ভর্তি থাকতে হয়েছে। সবশেষ এ বছর জুলাইতেও তিনি হাসপাতালে ভর্তি ছিলেন।

বর্তমান উপ-প্রধানমন্ত্রীর নামে করা মানহানি মামলায় আদালতের শুনানিতে গতকাল মাহাথির মোহাম্মদের উপস্থিত হওয়ার কথা থাকলেও তিনি অসুস্থতার কারণে জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটে ভর্তি থাকায় আদালত শুনানি স্থগিত করেছে।

মাহাথির মোহাম্মদের এক সহকারি বার্তা সংস্থা রয়টার্সকে জানান, শ্বাসতন্ত্রের জটিলতায় সাবেক প্রধানমন্ত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়। ২৫ অক্টোবর নাগাদ তিনি অসুস্থতাজনিত ছুটিতে থাকতে পারেন বলে জানান তিনি।

২০০৩ সাল পর্যন্ত ২২ বছর মাহাথির মোহাম্মদ মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ২০১৮ সালে তিনি পুনরায় প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হলেও মাত্র দুই বছরের মধ্যে সেই সরকার ভেঙে যায়।

আন্তর্জাতিক ডেস্ক

Related articles