স্বরাষ্ট্রমন্ত্রী কায়দা করে সাংবাদিক দম্পতি হত্যার দায়ভার প্রধানমন্ত্রীর ঘাড়েও তুলে দিচ্ছেনঃ খন্দকার মোশাররফ

স্বরাষ্ট্রমন্ত্রী কায়দা করে সাংবাদিক দম্পতি হত্যার দায়ভার প্রধানমন্ত্রীর ঘাড়েও তুলে দিচ্ছেনঃ খন্দকার মোশাররফ

নিজস্ব প্রতিবেদক,এসবিডি নিউজ 24 ডট কমঃ

সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত্যাকাণ্ডের ঘটনা তদন্তে স্বরাষ্ট্রমন্ত্রী ‘ব্যর্থ’ হয়েছেন মন্তব্য করে তাঁর পদত্যাগ চাইলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। তাঁর অভিযোগ, ‘স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন কায়দা করে এর দায়ভার প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘাড়েও তুলে দিচ্ছেন। এর ব্যর্থতা স্বীকার করে স্বরাষ্ট্রমন্ত্রীর উচিত পদত্যগ করা।’
আজ রোববার জাতীয় প্রেসক্লাবে ‘একুশের চেতনা ও বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক এক আলোচনা সভায় খন্দকার মোশাররফ হোসেন এ কথা বলেন। বিএনপির সমর্থক চিকিত্সকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) ওই আলোচনার আয়োজন করে।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘আমরা জানতে চাই, প্রধানমন্ত্রী কয়টা হত্যাকাণ্ডের তদন্ত তদারক করছেন। দেখতে চাই, প্রধানমন্ত্রী কী করেন। শেয়ারবাজারের তদন্ত প্রতিবেদনের মতো ওই হত্যাকাণ্ডের তদন্ত যেন ধামাচাপা দেয়া না হয়।’

যুদ্ধাপরাধীদের বিচারে বাধাদানকারীদের বিচারের মুখোমুখি করতে নতুন আইন করার যে সিদ্ধান্ত প্রস্তাব সংসদে গৃহীত হয়েছে, সে প্রসঙ্গে বিএনপি এই নেতা বলেন, যারা সরকারের বিরোধিতা ও সমালোচনা করে, তাদের দমানোর জন্য এই আইন করা হচ্ছে। তিনি বলেন, যারা ১৯৫ জনকে ছেড়ে দিয়েছে, সাধারণ ক্ষমা ঘোষণা করেছে, তাদের প্রথমে এই আইনে বিচার করতে হবে। অতীতে যারা এই বিচারের পথ বন্ধ করে দিয়েছিল, তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে জনগণ মনে করবে যে ভিন্ন মতকে স্তব্ধ করার জন্যই এ আইন। তিনি বলেন, ১২ মার্চের গণতান্ত্রিক কর্মসূচিতে কেউ বাধা দিলে রাজনীতি যদি অসহিষ্ণু হয়ে ওঠে, তাহলে ধরে নিতে হবে যে সরকার ইচ্ছাকৃতভাবে দেশকে অস্থিতিশীলতার দিকে ঠেলে দিচ্ছে। এর দায়িত্বও সরকারকে নিতে হবে।
খন্দকার মোশাররফ হোসেন বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠানের সমালোচনা করে বলেন, ওই অনুষ্ঠানের মাধ্যমে বিজাতীয় সাংস্কৃতির বেহায়াপনা দেখানো হয়েছে। তিনি এর নিন্দা জানান।

নিজস্ব প্রতিনিধি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।