আমরা জেনেশুনে কোনো অন্যায় করিনি, ভবিষ্যতেও করব নাঃ খালেদা জিয়া

আমরা জেনেশুনে কোনো অন্যায় করিনি, ভবিষ্যতেও করব নাঃ খালেদা জিয়া

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া মেধাবী, সৎ, দক্ষ যোগ্য ও দেশপ্রেমিক মানুষকে রাজনীতিতে আসার আমন্ত্রণ জানিয়েছেন। তিনি বলেন, ‘ভবিষ্যতে যদি ক্ষমতায় আসার সুযোগ পাই, তাহলে ভালো ও যোগ্য মানুষদের উপযুক্ত মূল্যায়ন করে তাঁদের দেশের কাজে লাগানো হবে।’

স্বাধীনতার ৪০ বছর পূর্তি এবং সাভারে গণস্বাস্থ্য কেন্দ্রের ৪০ বছর উদযাপন উপলক্ষে আয়োজিত উন্নয়নকর্মীদের মিলনমেলার শেষ দিনে এক মুক্ত আলোচনায় খালেদা জিয়া এসব কথা বলেন। ‘স্বাধীনতাত্তোর ৪০ বছরের অর্জন ও সম্ভাবনা: রাজনীতিবিদদের ভাবনা’ শীর্ষক এ মুক্ত আলোচনায় সভাপতিত্ব করেন গণস্বাস্থ্য কেন্দ্র ট্রাস্টের চেয়ারম্যান সাদেক খান।

খালেদা জিয়া বলেন, ‘আপনারা রাজনীতিবিমুখ না হয়ে রাজনীতিতে সরাসরি অংশ নিন। তাহলে রাজনীতিকে আরও দ্রুত শুদ্ধ করা সম্ভব হতে পারে।’
বিরোধীদলীয় নেতা ভালো মানুষদের উদ্দেশে বলেন, ‘নিরাপদ দূরত্বে থেকে রাজনীতির সমালোচনা করা বা বিরোধিতা করা খুবই সহজ। আপনারা রাজনীতিকে বদলানোর এবং আরও সুন্দর করার কঠিন পথে আসুন। তাহলেই দেশের জন্য সত্যিকারের ভালো কাজ করা হবে।’ দেশের স্বার্থ আজ অরক্ষিত, জনগণের স্বার্থ বিপন্ন—এমন মন্তব্য করে খালেদা জিয়া বলেন, জনগণের রায়ের প্রতিফলনের ভিত্তিতে গণতান্ত্রিক, শান্তিপূর্ণ ও নিয়মতান্ত্রিক পন্থায় সরকার বদলের রুদ্ধ দুয়ার খুলতে প্রয়োজন সম্মিলিত জাতীয় অভিযাত্রা। তাহলে দুর্যোগ, দুর্বিপাক ও দুঃসময় কেটে যাবে।

বিএনপির চেয়ারপারসন তাঁর শাসনামলের প্রতি ইঙ্গিত করে বলেন, ‘মানুষ হিসেবে আমাদের ভুল-ক্রটি, ব্যর্থতা ও সীমাবদ্ধতা নিশ্চয়ই ছিল। কিন্তু আমরা জেনেশুনে কোনো অন্যায় করিনি। ভবিষ্যতেও করব না।’ ভবিষ্যতে আবারও দেশ পরিচালনার দায়িত্ব পেলে অতীতের ভুল-ক্রটি থেকে শিক্ষা নিয়ে অভিজ্ঞতার আলোকে বাংলাদেশকে সম্ভাবনায় ভরিয়ে তোলার আশা ব্যক্ত করেন তিনি।
আলোচনায় সভায় আরও বক্তব্য দেন আইনজীবী শাহদীন মালিক, অর্থনীতিবিদ বিনায়ক সেন, নারীনেত্রী সালমা খান ও গণস্বাস্থ্য কেন্দ্রের সমন্বয়ক আলফাতুন্নেছা।

নিজস্ব প্রতিনিধি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।