সুন্দরবনে বনদস্যুর মধ্যে গুলি বিনিময়ঃ নিহত ২

সুন্দরবনে বনদস্যুর মধ্যে গুলি বিনিময়ঃ নিহত ২

সাতক্ষীরা প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ সুন্দরবনে দুই দল বনদস্যুর মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে। পশ্চিম সুন্দরবনের খুলনা ও সাতক্ষীরা রেঞ্জ সংলগ্ন শাঁখবাড়িয়া শিংহেরটেক এলাকায় সোমবার রাত বারটার দিকে বনদস্যু ভারতের বাকিবিল্লাহ ও মাসুম বাহিনীর মধ্যে ঘন্টাব্যাপী ঐ সংঘর্ষের ঘটনা ঘটে। সুন্দরবন থেকে ফিরে আসা জেলেরা এ খবর নিশ্চিত জানিয়েছে সংঘর্ষে মাসুম বাহিনীর দ্বিতীয় প্রধান মোক্তারুল ইসলামসহ দুই বনদস্যু নিহত হয়েছে । তবে বনবিভাগ এবিষয়ে কিছু জানে না বলে জানায়।

শ্যামনগর উপজেলার চুনকুড়ি গ্রামের কালিপদ হালদার, মীরগাং গ্রামের গফুর গাজী, ছোটভেটখালী গ্রামের রেজাউল ও কামরুল ইসলামসহ সুন্দরবন থেকে মাছ ধরে ফিরে আসা জেলেরা জানায়, গত সোমবার রাত বারটার দিকে শিংহেরটেক এলাকর শাঁখবাড়িয়া খালের মধ্যে ওই সংঘর্ষ ঘটে। এসব জেলেরা আরও জানায় সাতক্ষীরার রেঞ্জের দো-বেঁকী টহল ফাঁড়ি সংলগ্ন এলাকায়  সোমবার রাতে প্রায় ঘন্ট্যাব্যাপী বন্দুযুদ্ধের পর মঙ্গলবার সকালে মাসুম বাহিনীর মোক্তারুল ইসলামসহ আরও একজনের মৃতদেহ তারা ঐ খালের মধ্যে পড়ে থাকতে দেখে। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ভারতীয় বাকিবিল্লাহ বাহিনীর গুলিতে তারা নিহত হয়েছে বলে ওইসব জেলেরা জানায়। নিহত মোক্তারুল ইসলামের বাড়ি খুলনায় বলে জানা যায়।

নাম প্রকাশ না করার শর্তে সুন্দরবনে কর্মরত আরও একটি সুত্র জানায়, সোমবার রাতে দুই দল বনদস্যুর মধ্যে সংঘর্ষ হয়েছে। তবে তারা হতাহতের  ঘটনা নিশ্চিত করতে পারেনি। দুই দল বনদস্যুর মধ্যে গুলি বিনিময়ের ব্যাপারে সাতক্ষীরা রেঞ্জের সহকারি বন সংরক্ষক মোঃ তৌফিকুল ইসলাম জানান বনদস্যুদের মধ্যে বন্দুকযুদ্ধের কোন খবর  তিনি জানেন না। তাকে কেউ জানাইনি। বিষয়টি তিনি খোঁজ  নেবেন।

এসবিডি নিউজ ডেস্ক

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।