পরলোকে চলচ্চিত্র নির্মাতা আলমগীর কুমকুম

পরলোকে চলচ্চিত্র নির্মাতা আলমগীর কুমকুম

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা আলমগীর কুমকুম আর নেই। দীর্ঘদিন রোগে ভুগে আজ সোমবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি…রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৬ বছর। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অরুণ সরকার জানান, অসুস্থ হয়ে পড়ায় আজ সোমবার সকালে আলমগীর কুমকুমকে অ্যাপোলো হাসপাতালে নেয়া হয়। সেখানে বেলা সাড়ে ১১টার দিকে তাঁর মৃত্যু হয়। দীর্ঘদিন ধরে তিনি ডায়াবেটিস ও কিডনির সমস্যায় ভুগছিলেন।

বিকেল চারটায় রামপুরা এলাকায় প্রথম জানাজার পর আলমগীর কুমকুমের মরদেহ বাংলাদেশ টেলিভিশন ভবনে নেওয়া হয় সাড়ে চারটার দিকে। এরপর বিকেল পাঁচটার পর এফডিসিতে এবং সন্ধ্যা ছয়টার দিকে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে তাঁর মরদেহ নেয়া হয়। অরুণ সরকার জানিয়েছেন, ২৮ ফেব্রুয়ারি সকাল সাড়ে ১০টায় কেন্দ্রীয় শহীদ মিনারে শেষ শ্রদ্ধা নিবেদন শেষে লাশ বনানী কবরস্থানে দাফন করা হবে।
আলমগীর কুমকুমের মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে পরিচিতজনদের মধ্যে এবং সাংস্কৃতিক অঙ্গনে শোকের ছায়া নেমে আসে। অনেকেই রামপুরায় তাঁর বাসভবনে ছুটে যান শেষ শ্রদ্ধা জানাতে। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা গভীর শোক প্রকাশ করেছেন। তিনি তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাংস্কৃতিক সম্পাদক, মুক্তিযোদ্ধা, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন আলমগীর কুমকুম। ছাত্রজীবনে ছাত্রলীগের সঙ্গে যুক্ত ছিলেন আলমগীর কুমকুম। চলচ্চিত্র নির্মাণের পাশাপাশি পাকিস্তান আমল থেকে তিনি সাংস্কৃতিক বিভিন্ন আন্দোলনে বিশেষ ভূমিকা রাখেন।

নিজস্ব প্রতিনিধি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।