বিপিএল ফাইনালঃ চ্যাম্পিয়ন ঢাকা

বিপিএল ফাইনালঃ চ্যাম্পিয়ন ঢাকা

ক্রীড়া প্রতিবেদক,এসবিডি নিউজ24 ডট কমঃ ইমরান নাজির, আনামুল হকের দারুণ ব্যাটিংয়ে বিপিএলের ফাইনালে বরিশাল বার্নার্সকে ৮ উইকেটে হারিয়ে প্রথম আসরে চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা গ্ল্যাডিয়েটর্স। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে অধিনায়ক ব্র্যাড হজের অপরাজিত অর্ধশতকের সুবাদে ৭ উইকেটে ১৪০ রান করে বরিশাল বার্নার্স। জবাবে ১৫ ওভার ৪ বলে ২ উইকেটে লক্ষ্যে পৌঁছে যায় ঢাকা গ্ল্যাডিয়েটর্স।

লক্ষ্য তাড়া করতে নেমে ২৬ রানে সাজঘরে ফিরে আসেন ঢাকা গ্ল্যাডিয়েটর্সের উদ্বোধনী ব্যাটসম্যান নাজিমউদ্দিন (১২)। দ্বিতীয় উইকেটে আনামুলের সঙ্গে ইমরানের (৭৫) ১১০ রানের জুটি গ্ল্যাডিয়েটর্সকে সহজ জয়ের ভিত গড়ে দেয়। ইমারানের ৪৩ বলের ইনিংসে ৬টি চার ও ছক্কা। এর আগে ব্যাট করতে নেমে আহমেদ শেহজাদ (২৮) ও হজ বরিশাল বার্নার্র্সকে উড়ন্ত সূচনা এনে দেন। ব্যক্তিগত ১৬ রানে উইকেটরক্ষক ধীমান ঘোষের হাতে সহজ ক্যাচ দিয়েও একবার জীবন পাওয়া শেহজাদ নিজের ইনিংসকে খুব একটা বড় করতে পারেননি। দলীয় ৪৩ রানে শহিদ আফ্রিদির বলে সাঈদ আজমলের হাতে ক্যাচ দিয়ে সাজঘরের পথ ধরেন। এরপর ফিল মাস্টার্ড (৫) ও মোহাম্মদ মিঠুন (১) দ্রুত বিদায় নিলে ৪৯ রানেই ৩ উইকেট হারায় বার্নার্স।

চতুর্থ উইকেটে মুমিনুল হকের (১১) সঙ্গে ২৫, পঞ্চম উইকেটে ফরহাদ হোসেনের (১১) সঙ্গে ২০ ও সপ্তম উইকেটে কবির আলীর (৬) সঙ্গে ৩৭ রানের ছোট তিনটি জুটি গড়ে হজ বার্নার্সের রান নিয়ে যান দেড়শর কাছাকাছি।

শেষ পর্যন্ত ৭০ রানে অপরাজিত থাকেন হজ। তার ৫১ বলের ইনিংসে চারটি করে চার ও ছক্কা।

ঢাকা গ্ল্যাডিয়েটর্সের ফিল্ডাররা অন্তত চারটি সহজ সুযোগ নষ্ট না করলে এতো দূর আসা বেশ কঠিন হতো বার্নার্সের।

২৩ রানে ৩ উইকেট নিয়ে আফ্রিদি ঢাকা গ্ল্যাডিয়েটর্সের সেরা বোলার।

বরিশাল দলে কোনো পরিবর্তন নেই। ঢাকা দলে একটিই পরিবর্তন। আওয়েইজ জিয়ার জায়গায় খেলছেন রানা নাভেদ-উল হাসান।

ক্রীড়া প্রতিবেদক

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।