আমি নতুন কোনো স্বপ্ন দেখাতে পারব নাঃ ওবায়দুল কাদের

আমি নতুন কোনো স্বপ্ন দেখাতে পারব নাঃ ওবায়দুল কাদের

এসবিডি নিউজ24 ডট কম,ডেক্সঃ বিএনপিকে ১২ মার্চ সংসদে এসে অন্তর্বর্তী সরকারের রূপরেখার প্রস্তাব দেয়ার আহ্বান জানিয়েছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের। অন্তর্বর্তীকালীন সরকার নিয়ে আলোচনা করতে আওয়ামী লীগের আপত্তি নেই। আলোচনার শুরুটা সংসদে হোক। তারপর প্রয়োজনে বাইরে আলোচনা করা যাবে। বিএনপিকে উদ্দেশ করে ওবায়দুল কাদের আরও বলেন, ‘আপনারা ঢাকায় সমাবেশ করুন আপত্তি নেই। ঢাকার সমাবেশকে ঘিরে জনগণের মধ্যে যে উদ্বেগ ও আশঙ্কার সৃষ্টি হয়েছে, তা দূর করতে আপনাদের ওই দিনই সংসদে যোগ দেওয়া প্রয়োজন।’

৮ মার্চ (বৃহস্পতিবার) চট্টগ্রাম সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করার সময় ওবায়দুল কাদের এই মন্তব্য করেন। এর আগে একই জায়গায় চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে তিনি মতবিনিময় করেন। রাজনৈতিক অস্থিরতা নিরসনে দুই নেত্রী একসঙ্গে বসলেও কোনো সমঝোতা হবে না বলে মনে করেন মন্ত্রী কাদের। তিনি বলেন, ‘বাংলাদেশের দুটি রক্তাক্ত ঘটনা সমঝোতার পথে বড় অন্তরায়। কারণ আমি যদি মনে করি, আমার প্রতিপক্ষ আমার পিতার হত্যাকারী এবং আমার ওপর গ্রেনেড হামলার ঘটনায়ও প্রতিপক্ষ জড়িত থাকে, তাহলে সমঝোতা সম্ভব নয়। এর পরও বৃহত্তর স্বার্থে আগে কিছু সমঝোতা হয়েছে, যার উদাহরণ স্বৈরাচারবিরোধী আন্দোলনে তিন জোটের রূপরেখা।’ সরকার নিয়ে জনগণের মধ্যে হতাশা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘আগামী এক বছরের মধ্যে অনেক মধ্য মেয়াদি প্রকল্পের কাজ দৃশ্যমান হবে। এর মধ্যে রয়েছে ঢাকায় তিনটি উড়াল সড়ক এবং ঢাকা-চট্টগ্রাম মহাসড়ককে চার লেনে উন্নীত করা। এসব কাজ দৃশ্যমান হলে জনগণের মধ্যে স্বস্তি ফিরে আসবে।

মতবিনিময় সভায় ওবায়দুল কাদের বলেন, ‘বিশ্বব্যাংককে আমরা আর বেশিদিন সময় দিতে পারব না। কারণ জনগণ পদ্মা সেতুর জন্য চাতক পাখির মতো চেয়ে আছে। বিশ্বব্যাংক দেরি করলে আমাদের অন্য চিন্তা করতে হবে। আশা করি, বিশ্বব্যাংক আমাদের আশা-আকাঙ্ক্ষার বিপরীতে কোনো কাজ করবে না।’ পদ্মা সেতু নির্মিত হলে সারা জাতি উপকৃত হবে বলে মন্তব্য করেন তিনি। আওয়ামী লীগের স্থানীয় নেতাদের বিভিন্ন দাবি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘আমি নতুন কোনো স্বপ্ন দেখাতে পারব না। আমি যা পারব না, তা নিয়ে ওয়াদা দিতে চাই না। দয়া করে আমাকে কেউ ভুয়া মন্ত্রী বানাবেন না। আপনাদের প্রত্যাশা হিমালয়ের মতো হতে পারে। সেই প্রত্যাশা তো আমাদের পক্ষে পূরণ করা সম্ভব নয়।’ সার্কিট হাউসের সভায় সভাপতিত্ব করেন নগর আওয়ামী লীগের সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরী। এতে সাংসদ ফজলে করিম চৌধুরী, সামশুল হক চৌধুরী ও চেমন আরা তৈয়ব, চট্টগ্রাম জেলা পরিষদের প্রশাসক এম এ সালাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোসলেম উদ্দিন আহমেদ, নগর কমিটির সাধারণ সম্পাদক কাজী ইনামুল হক, সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এসবিডি নিউজ ডেস্ক

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।