কঠোর নজরদারিতে সরকারী কর্মকর্তা-কর্মচারীরা ।। ১২ মার্চ নৈমত্তিক ছুটি নেয়া যাবে না

কঠোর নজরদারিতে সরকারী কর্মকর্তা-কর্মচারীরা ।। ১২ মার্চ নৈমত্তিক ছুটি নেয়া যাবে না

পুলক মাহমুদ,এসবিডি নিউজ24 ডট কমঃ কঠোর নজরদারিতে রয়েছেন সচিবালয়ের সন্দেহভাজন কর্মকর্তা-কর্মচারীরা। গত এক সপ্তাহ ধরেই নানাভাবে তাদের ওপর নজরদারি করা হয়েছে। কোনো কর্মকর্তা বা কর্মচারী যাতে জনতার মঞ্চের অনুকরণে কিছু করতে না পারে সে বিষয়েও সজাগ রয়েছে প্রশাসন। সচিবালয়ের সাধারণ কর্মচারীদের ১২ মার্চ যথারীতি অফিস করার নির্দেশ দেয়া হয়েছে। এই তারিখে কোনো নৈমত্তিক ছুটি দেয়া হয়নি। কেউ অফিসে না আসলে ‘অ্যাবসেন্ট’ দেখানো হবে। তবে পরবর্তীতে মেডিকেল লিভ নেয়া যাবে। সচিবালয়ে কর্মরত কেউ অফিসে না এসে বিরোধী দলের সমাবেশে অংশ নিলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। অপরদিকে বিরোধী দলের আজকের সমাবেশকে কেন্দ্র করে সচিবালয়ে নিরাপত্তা ব্যবস্থাও ব্যাপক জোরদার করা হয়েছে। গতকাল সচিবালয় ঘুরে এসব তথ্য জানা গেছে।

সাধারণত ১-২ দিনের নৈমত্তিক ছুটি ভোগ করতে কোনো অসুবিধা হয় না কর্মকর্তা-কর্মচারীদের। কিন্তু ১১ মার্চ যানবাহন সংকটের কারণে পারিবারিক অসুবিধার কথা জানিয়ে নৈমত্তিক ছুটির আবেদন করলেও তা দেয়া হয়নি। বরং বিলম্ব হলেও হেটে বা যে কোনো বিকল্প ব্যবস্থায় অফিসে আসার নির্দেশ রয়েছে। এ কারণে যাদের বাসা দূরে তারা রাজধানীর আত্মীয়স্বজন বা সহকর্মীদের বাসায় অবস্থান করে আজ অফিসে আসবেন।

এদিকে বিগত জোট সরকার আমলের সুবিধাভোগী এবং চারদলীয় জোট সমর্থক কর্মকর্তা-কর্মচারীদের গতিবিধি পর্যবেক্ষণ করছে দায়িত্বশীল প্রতিষ্ঠানগুলো। সচিবালয়ের ২ শতাধিক কর্মকর্তা-কর্মচারীর ওপর বিশেষ নজর রাখা হয়েছে। পরিস্থিতির সুযোগ নিয়ে এসব কর্মকর্তা-কর্মচারী যাতে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেদিকে তীক্ষ্ন দৃষ্টি রাখা হয়েছে।  এদিকে বিরোধী দলের সমাবেশকে ঘিরে ১২ মার্চ সচিবালয়ের নিরাপত্তা ব্যবস্থা অধিকতর জোরদার করা হয়েছে। তবে মন্ত্রিপরিষদের নিয়মিত সভা থাকায় সোমবারে সাভাবিকভাবেই সচিবালয়ের নিরাপত্তা জোরদার থাকে। এই নিরাপত্তা আরো জোরদার করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

নিজস্ব প্রতিনিধি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।