একটি শিশুর জীবন বাঁচাতে রক্তের প্রয়োজনঃ রক্তের গ্রুপ ‘এবি পজেটিভ’

একটি শিশুর জীবন বাঁচাতে রক্তের প্রয়োজনঃ রক্তের গ্রুপ ‘এবি পজেটিভ’

সৈয়দ সাইফুল আলম শোভনঃ এই হাসিটা বাঁচিয়ে রাখতে এক ব্যাগ এবি+ রক্ত আর ঘন্টাকয়েক সময় প্রয়োজন ময়মনসিংহে আসাদুর এর বাড়ি বছর কয়েক আগে আগুনে পুড়ে তার   একটি হাত ও শরীরের একটি অংশ অকেজো হয়ে পড়েছে।  এক বড় ভাই ইবনুল সাঈদ রানা তাকে চিৎকিসার জন্য চেষ্টা করছেন অনেকদিন। আমি আমার এক প্রবাসীবন্ধু এটম রহমানের কাছে তার ছবি পাঠাই চিকিৎসার সহয়তার জন্য। দেশে এসেই তিনি আসাদুরের যাবতীয় চিকিৎসার দায়িত্ব নিলেন তিনি। সোহরাওয়ার্দী  হাসপাতলের একজন সিনিয়র ডাক্তার  তার বিনামূল্যে চিকিৎসার দায়িত্ব নিল। আমার ব্যস্ততায় বাবু এগিয়ে এলো সময় দিতে। ছেলেটা সারাদিন হাসপাতালে ছুটাছুটির পাশাপাশি আসাদুলের সাথে খেলাধুলা করে।

আজ বিকালে হাসপাতালে দেখতে গেলাম আসাদুরকে। একটু আগে শুনলাম আগামীকাল অপারেশন। কোনভাবে রক্ত যোগাড় করা যাচ্ছে না। রক্তের গ্রুপ এবি+ | অনেক চেষ্টার পর  আমরা কাল অপারেশনের সময়টা পেয়েছি। রক্ত না পেলে অপারেশন টা হবে কিনা বলতে পারছি না।

দুইদিন চেষ্টা করে কোনভাবে আসাদুরের মাকে ঢাকায় আনা গেল না।এই শহরে আসার সব রাস্তা বন্ধ।  শিশুটার স্বাভাবিক জীবন ফিরিয়ে দিতে শুধু এক ব্যাগ রক্ত দরকার পাশাপাশি দরকার অপারেশনের পর মা ছাড়া শিশুটির  পালাক্রমে খেয়াল রাখার জন্য কয়েকজন সেচ্ছাসেবকের। হাজার ব্যস্ততার মাঝেও একঘন্টা সময় দেওয়া যায় তবে ফোন করে চলে আসুন। আগামীকাল দিনের যেকোন একটা ঘন্টার দায়িত্ব নিতে। ৪ নাম্বার ওয়াডের ২১নং বেডে। ফোন :০১৭৪৩৯০৭২৮২, ০১৫৫২৪৪২৮১৪।

দৃষ্টি আকর্ষণঃ প্রিয় পাঠক, মানুষ মানুষের জন্য। আপনার/আমার ক্ষুদ্র প্রয়াসে একটি শিশুর প্রাণ বেঁচে যাবে। আসুন একটি শিশুর প্রাণ বাঁচাতে আমরা একটু চেষ্টা করি। এসবিডি নিউজ24 ডট কম এর পক্ষ থেকে আমি সবাইকে বিনীত অনুরোধ জানাচ্ছি,কারো রক্তের গ্রুপ যদি AB+(এবি পজেটিভ) হয়ে থাকে তাহলে এক্ষুণি উপরোক্ত ফোন নম্বরে যোগাযোগ করুন।

 

প্রধান সম্পাদক

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।