গম্ভীর ও কোহলির দুর্দান্ত সেঞ্চুরির তান্ডবে জয় ভারতের

গম্ভীর ও কোহলির দুর্দান্ত সেঞ্চুরির তান্ডবে জয় ভারতের

ক্রীড়া প্রতিবেদক,এসবিডি নিউজ24 ডট কমঃ ব্যাট হাতে গৌতম গম্ভীর ও বিরাট কোহলির দুর্দান্ত সেঞ্চুরির পর ইরফান পাঠান, রবিচন্দ্রন অশ্বিন ও বিনয় কুমারের ভালো বোলিংয়ের সুবাদে এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৫০ রানের জয় পেয়েছে ভারত। জয়ের জন্য ৩০৫ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে ২৯ বল বাকি থাকতেই ২৫৪ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কান ইনিংস। আর ৫০ রানের এই জয় দিয়ে এশিয়া কাপের যাত্রাটা ভালোভাবেই করেছে ভারত।
জয়ের জন্য ৩০৫ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে ঝোড়ো সূচনাই করেছিল শ্রীলঙ্কা। প্রথম চার ওভারেই ৩১ রান যোগ করেছিলেন দুই ওপেনার মাহেলা জয়াবর্ধনে ও তিলকারত্নে দিলশান। তবে পঞ্চম ওভারে দিলশানকে (৭) সাজঘরে পাঠিয়ে ভারতকে প্রথম উইকেটটি এনে দিয়েছেন ইরফান পাঠান। তবে দ্বিতীয় উইকেটে ৯৩ রানের জুটি গড়ে ভালোই লড়াই চালিয়েছিলেন অধিনায়ক জয়াবর্ধনে ও কুমার সাঙ্গাকারা। দলীয় ১২৪ রানের মাথায় ৭৮ রানের ঝোড়ো ইনিংস খেলে সাজঘরে ফিরেছেন জয়াবর্ধনে। এরপর খুব বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি দিনেশ চান্দিমাল। ফিরে গেছেন ১৩ রান করে। চতুর্থ উইকেটে আবার ৪৪ রানের জুটি গড়ে লঙ্কান শিবিরে আশা জাগিয়েছিলেন সাঙ্গাকারা ও থিরিমানে। কিন্তু ৩৬তম ওভারে দুজনকেই সাজঘরমুখী করেন অশ্বিন। দুই ওভার পর আবার আঘাত হানেন বিনয় কুমার। পর পর দুই বলে তিনি তুলে নেন কুলাসেকারা ও কাপুগেদারার উইকেট। এরপর খুব দ্রুতই থারাঙ্গা, মাহারুফ ও প্রাসানাকে আউট করে জয় নিশ্চিত করে ভারত। ২৯ বল বাকি থাকতেই ২৫৪ রানে গুটিয়ে যায় লঙ্কান ইনিংস। ভারতের পক্ষে তিনটি করে উইকেট পেয়েছেন ইরফান পাঠান, রবিচন্দ্রন অশ্বিন ও বিনয় কুমার।
এর আগে এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচে টসে হেরে ব্যাট করতে নেমে গৌতম গম্ভীর ও বিরাট কোহলির সেঞ্চুরির সুবাদে মাত্র ৩ উইকেট হারিয়ে ৩০৪ রান সংগ্রহ করে ভারত।

ক্রীড়া প্রতিবেদক

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।