স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগের দাবিতে সাংবাদিকদের আন্দোলন শুরু হবে!

স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগের দাবিতে সাংবাদিকদের আন্দোলন শুরু হবে!

বিশেষ প্রতিনিধি, এসবিডি নিউজ২৪ ডট কমঃ আগামী ২৪ ঘণ্টার মধ্যে সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনির খুনিদের গ্রেপ্তার করা না হলে স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু করবেন সাংবাদিকেরা।

আজ রোববার বেলা ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে খুনিদের গ্রেপ্তার ও জীবনের নিরাপত্তার দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেন সাংবাদিকেরা। ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) আহ্বানে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। সমাবেশে সাংবাদিক নেতারা বলেন, রাস্তায় নামলেই সড়ক দুর্ঘটনায় প্রাণ দিতে হয়। খবর সংগ্রহ করতে গেলে সন্ত্রাসীদের হামলার শিকার হন সাংবাদিকেরা। আর রাতে বাসায় যাওয়ার পর খুন হতে হয় দুর্বৃত্তদের হাতে। এর সমাধান করতে হবে। জাতীয় প্রেসক্লাবের সভাপতি সৈয়দ আফজাল আহমেদ বলেন,আমরা স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের ওপর ভরসা রাখতে চাই। তবে ২৪ ঘণ্টা পার হয়ে গেলেও এখনো কোনো অগ্রগতি চোখে পড়েনি। আশা করি ২৪ ঘণ্টার মধ্যে রহস্য উন্মোচিত হবে। আমরা সাংবাদিকেরা স্বাভাবিক মৃত্যুর নিশ্চয়তা চাই।

বিএফইউজের মহাসচিব ও প্রেসক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ বলেন, খুনিদের গ্রেপ্তারে স্বরাষ্ট্রমন্ত্রীর দেয়া ৪৮ ঘণ্টার মধ্যে ২৪ ঘণ্টা পেরিয়ে গেছে। কিন্তু এখনো খুনিদের ধরা যায়নি। আগামীকাল সোমবারের মধ্যে খুনিদের ধরতে না পারলে স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগের দাবিতে সাংবাদিকেরা আন্দোলনে যাবেন বলে জানান তিনি।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা বলেন, হত্যাকাণ্ডের ৪৮ ঘণ্টার মধ্যে আসামিদের ধরা না হলে সাংবাদিকদের সব সংগঠন ঐক্যবদ্ধ হয়ে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করবে। তিনি বলেন, সাংবাদিকেরা এই নির্মম হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার চায়।

ডিইউজের সভাপতি ওমর ফারুক বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীর দেয়া প্রতিশ্রুতি অনুযায়ী ৪৮ ঘণ্টার মধ্যে খুনিদের গ্রেপ্তারের দাবি জানাচ্ছি আমরা। আশা করছি তাঁর প্রতিশ্রুতি অনুযায়ীই কাজ হবে।

মানববন্ধন ও সমাবেশে ঢাকা রিপোর্টার্স ইউনিটি, জাতীয় প্রেসক্লাব, ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব), ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, এটিএন বাংলা পরিবার, টিভি ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশন বাংলাদেশ, নিউজ প্রেজেন্টার্স সোসাইটি অব বাংলাদেশ, নিউজ ব্রডকাস্টার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, রংপুর বিভাগ সাংবাদিক সমিতিসহ সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের সদস্য ও গণমাধ্যমকর্মীরা অংশ নেন।

এদিকে, সাগর-রুনি হত্যার প্রতিবাদে তিন দিনের কর্মসূচি পালন করছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি। এর অংশ হিসেবে আগামীকাল সোমবার মিলাদ মাহফিল ও মঙ্গলবার শোকসভার আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য,গত শুক্রবার গভীর রাতে রাজধানীর পশ্চিম রাজাবাজারে নিজেদের ভাড়া বাসায় খুন হন মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার ও তাঁর স্ত্রী এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি। পরদিন শনিবার সকালে পুলিশ তাঁদের লাশ উদ্ধার করার পর ঘটনাস্থল পরিদর্শন করে স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন বলেন, খুনিদের ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন তিনি।

বিশেষ প্রতিনিধি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।