জিপির টু-জি লাইসেন্স নবায়নে লেট ফিসহ ৩৯৬ কোটি ২১ লাখ টাকা দিতে হবেঃ বিটিআরসি

জিপির টু-জি লাইসেন্স নবায়নে লেট ফিসহ ৩৯৬ কোটি ২১ লাখ টাকা দিতে হবেঃ বিটিআরসি

বিশেষ প্রতিনিধি,এসবিডি নিউজ 24 ডট কমঃ দ্বিতীয় প্রজন্মের (টু-জি) লাইসেন্স নবায়ন-বকেয়া ও বিলম্ব ফি মিলিয়ে মোট ৮৫৭ কোটি ৪৮ লাখ টাকা চেয়ে গ্রামীণফোনসহ চার মোবাইল অপারেটরকে চিঠি দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। তবে জিপি এ চিঠির বিষয়টিকে বিভ্রান্তিকর বলে উল্লেখ করেছে। টু-জি লাইসেন্স নবায়নে প্রথম কিস্তি এবং ২০১০ সাল থেকে বার্ষিক লাইসেন্স নবায়ন, রাজস্ব ভাগাভাগি ও স্পেকট্রাম চার্জ বাবদ অপারেটররা যে ১৫ শতাংশ কেটে রেখেছে, সেই টাকা চেয়ে অপারেটরদের পৃথকভাবে দুটি করে চিঠি দেয়া হয়েছে বলে বিটিআরসি সূত্র জানায়। গত বুধবার সন্ধ্যায় বিটিআরসির কার্যালয় থেকে গ্রামীণফোন, বাংলালিংক, রবি ও সিটিসেলের প্রতিনিধির হাতে এসব চিঠি দেয়া হয় বলে জানান তিনি।
এ প্রসঙ্গে বিটিআরসির চেয়ারম্যান জিয়া আহমেদ সাংবাদিকদের বলেন, আগামী ১০ দিনের মধ্যে চার অপারেটরকে টাকা জমা দিতে হবে, অন্যথা তাদের লাইসেন্স নবায়ন করা হবে না।

বিটিআরসি সূত্র জানায়, জিপির টু-জি লাইসেন্স নবায়নে লেট ফিসহ ৩৯৬ কোটি ২১ লাখ টাকা দিতে হবে। রবিকে দিতে হবে ১৯৯ কোটি ৪৯ লাখ টাকা। বাংলালিংককে দিতে হবে ২১৭ কোটি ৫৪ লাখ টাকা। আর সিটিসেলকে ৪৪ কোটি ২৪ লাখ টাকা দিতে হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিটিআরসির এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, সোমবারের হাইকোর্টের রায়ের আলোকে হিসাব করে এ পাওনা পাওয়া গেছে। তবে হাইকোর্টের রায়ের কপি হাতে পাননি বলে জানান তিনি।

বিশেষ প্রতিনিধি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।