আন্তর্জাতিক শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশ অঙ্গীকারাবদ্ধঃ প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশ অঙ্গীকারাবদ্ধঃ প্রধানমন্ত্রী

অলি উল্ল্যাহ,এসবিডি নিউজ 24 ডট কমঃ আমাদের এখন এগিয়ে যাওয়ার সময়। দেশকে এগিয়ে নিতে সবাইকে এক সাথে কাজ করতে হবে। ১৬ ফেব্রুয়ারী (বৃহস্পতিবার) সকালে রাজধানীর মিরপুর সেনানিবাসে সামরিক বাহিনীর কমান্ডার ও স্টাফ কলেজের কোর্স সমাপনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেছেন। প্রধানমন্ত্রী বলেন, বিশ্বশান্তি রক্ষায় সশস্ত্র বাহিনীকে সতর্ক অবস্থান নিতে হবে। বেসরকারি একটি টিভি চ্যানেলে আজ এ-সংক্রান্ত একটি প্রতিবেদন প্রচারিত হয়েছে। প্রধানমন্ত্রী বলেন, দেশে শান্তি-শৃঙ্খলা, স্থিতিশীলতা এবং অব্যাহত গণতান্ত্রিক ধারা ছাড়া কখনো কোনো দেশ অর্থনৈতিক উন্নতি লাভ করতে পারে না। এজন্য আমাদেরকে দেশের গণতান্ত্রিক ধারা এখন এগিয়ে যেতে হবে।

তিনি বলেন, ‘আমাদের এখন এগিয়ে যাওয়ার সময়। আমাদের এগিয়ে যেতেই হবে। দেশের মানুষের আকাঙ্খা পূরণ করতে হবে। সেজন্য সকল স্তরের মানুষকে আমি আহ্বান করবো, আসুন আমরা এক সাথে চলি, এক সাথে কাজ করি।’

তিনি আরো বলেন, আন্তর্জাতিক শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশ অঙ্গীকারাবদ্ধ। এজন্য সকল প্রকার সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে বাংলাদেশ কাজ করে যাবে। এই আদর্শকে সামনে রেখে সামরিক বাহিনীর সব সদস্যকে এগিয়ে যেতে হবে।

বাংলাদেশ সেনা, নৌ ও বিমান বাহিনীর ১৩৪ জন ও ২১টি দেশের ৪৭ জন কর্মকর্তা গ্রাজুয়েশন কোর্স সফলভাবে শেষ করেছেন। প্রধানমন্ত্রী তাদের হাতে সনদপত্র তুলে দেন।

নিজস্ব প্রতিনিধি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।